চট্টগ্রামের বাঁশখালীতে বিএনপির মিছিলে হামলার ঘটনায় নিন্দা

0

চট্টগ্রামের বাঁশখালীতে বিএনপির মিছিলে হামলা ও নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি নেতারা। রোববার (২৮ আগস্ট) দেওয়া এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।  

বিবৃতিটি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর মো. নাছির উদ্দীন, চেয়ারপারসনের উপদেষ্টা বেগম রোজী কবির, গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

বিবৃতিতে নেতারা বলেন, বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশের ন্যক্কারজনক হামলার ঘটনা আতঙ্কজনক। এ ঘটনায় মহিলা দলের নেত্রী জান্নাতুন নাঈম রিকু ও শারাবান তহুরা কলিসহ নিরীহ নেতাদের এভাবে গ্রেপ্তার করে কারাগার পাঠানো ভয়ানক অশুভ সঙ্কেত। এ হামলার ঘটনা সুপরিকল্পিত এবং এ কারণে সরকারের পতন ত্বরান্বিত হবে।

তারা বলেন, বাঁশখালীতে বিএনপির মিছিলে পুলিশ বিনা কারণে হামলা চালিয়ে নেতাকর্মীদের আহত করে উল্টো তাদের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করেছে। সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান ও সদস্য সচিব মোস্তাক আহম্মেদ খানসহ শত শত নেতাকর্মীকে মামলায় আসামি করা হয়েছে।

এ ঘটনার সময় উপস্থিত না থাকলেও চন্দনাইশ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম জসিম উদ্দিন চৌধুরী মিন্টু ও চন্দনাইশ উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মোশারফ হোসেনকে শনিবার গ্রেপ্তার করে এ মামলায় চালান দেওয়া হয়েছে।

নেতারা বলেন, সরকার দুঃশাসন চালু করে মূলত জনগণের প্রতি প্রতিশোধ নিচ্ছে। বিএনপির ওপর নির্বিচারে হামলা ও জীবন কেড়ে নেওয়া আইনশৃঙ্খলা বাহিনীর অভ্যাসে পরিণত হয়েছে। বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলি করা সরকারের এক অশুভ পরিকল্পনার অংশ।

মূলত বিদ্যুৎ, জ্বালানি ও সারসহ ভয়াবহ আর্থিক সংকটকে ধামাচাপা দেওয়ার জন্য মানুষের চোখকে অন্যদিকে সরাতেই এ হামলা-মামলার ঘটনা ঘটানো হয়েছে। বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে এ ধরনের বর্বরোচিত হামলা উদ্বেগজনক।’

নেতারা অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি দিয়ে মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com