‘রাজাপাকসের পেছনে শত শত মিলিয়ন খরচ করছে তার দল পোদুজানা পেরামুনার’

0

শ্রীলংকার সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের পেছনে শত শত মিলিয়ন খরচ হচ্ছে তার দল শ্রীলংকা পোদুজানা পেরামুনার (এসএলপিপি)। ১৩ জুলাই শ্রীলংকা থেকে মালদ্বীপ, তারপর সিঙ্গাপুর এবং সবশেষে থাইল্যান্ড।

মঙ্গলবার পর্যন্ত ৪১ দিনের এই ‘পলাতক’ জীবনের খরচ মেটাতে শত শত মিলিয়ন রুপি ঢালছেন তার সমর্থকরা। খবর রয়টার্সের। নাম প্রকাশে অনিচ্ছুক এক সূত্রের বরাতে বার্তা সংস্থাটি বলেছে, ‘থাইল্যান্ডে তার অবস্থান বেশ ব্যয়বহুল। এজন্যও যত দ্রুত সম্ভব তিনি দেশে ফিরে আসতে চান। বিল এখন কয়েকশ মিলিয়ন রুপিতে পৌঁছে গেছে। কারণ এতে একটি প্রাইভেট জেট, একটি প্রেসিডেন্সিয়াল স্যুট এবং চব্বিশ ঘণ্টা নিরাপত্তার খরচ অন্তর্ভুক্ত রয়েছে। এসব খরচ বহন করছে তার সমর্থকরা।’ প্রতিবেদনে আরও বলা হয়েছে, নিরাপত্তা শঙ্কায় পিছিয়ে গেছে গোতাবায়া রাজাপাকসের দেশে ফেরা।

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে দেশে ফিরতে পারেন তিনি। চলতি মাসের শুরুর দিকেই ২৪ আগস্ট দেশে ফেরার আশা ব্যক্ত করেছিলেন। কিন্তু তার ফিরতে না পারার কারণ হলো, যে গণঅভ্যুত্থানের মুখে তিনি দেশত্যাগ করেছিলেন, তা এখনো পুরোপুরি স্তিমিত হয়নি। এজন্য তার নিরাপত্তা ব্যবস্থা কতটা নিশ্চিত করা যায় তার ওপর নির্ভর করছে তার দেশে ফেরা। শ্রীলংকা সরকারের একজন কর্মকর্তা বলেছেন, ‘তিনি দেশে ফিরে আসতে চান। কিন্তু নিরাপত্তার বিষয়টিই আসল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com