সংকট নিরসনের দাবিতে ছাত্র ইউনিয়নের মানববন্ধনে ছাত্রলীগের হামলা

0

শিক্ষকসংকট, ভবনসংকট, পানিসহ কলেজকেন্দ্রিক সংকট নিরসনের দাবিতে মানববন্ধন করেছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতা–কর্মীরা। এ সময় নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে ছাত্র ইউনিয়ন।

শনিবার (১৩ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে বোয়ালখালীর স্যার আশুতোষ সরকারি কলেজ মাঠে এ ঘটনা ঘটে। এতে অন্তত পাঁচজন আহত হন।

হামলায় আহত ব্যক্তিরা হলেন—ছাত্র ইউনিয়ন কলেজ শাখার আহ্বায়ক হিমেল চৌধুরী, সদস্য সাজ্জাদ হোসেন, ইয়াছিন, অমিত ও রাশেদ। এ সময় হামলাকারী ব্যক্তিদের আর মারধর না করার অনুরোধ জানাতে গেলে দক্ষিণ জেলা যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক সেহাব উদ্দিন ও উপজেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়াকে লাঞ্ছিত করা হয়। এর মধ্যে সাজ্জাদ হোসেনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, দীর্ঘদিন ধরে কলেজটিতে শিক্ষক, ভবন ও পানীয়জলের সংকট বিরাজ করছে। এসব সংকট নিরসনের দাবিতে কলেজ শাখা ছাত্র ইউনিয়ন বেলা ১১টার দিকে কলেজের অধ্যক্ষের কাছে স্মারকলিপি দেন। এরপর কলেজের প্রধান ফটকের সামনে মানববন্ধন শুরু করে ছাত্র ইউনিয়ন। এ সময় কলেজের ছাত্রছাত্রীরা অংশ নিতে চাইলে তাতে বাধা দেন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য শিমুল সরদার।

ছাত্র ইউনিয়নের আহ্বায়ক হিমেল চৌধুরী অভিযোগ করে বলেন, ‘কলেজের উন্নয়নের দাবিতে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান ও মানববন্ধন করছিলাম। এ সময় ছাত্রলীগ নামধারী শিমুল সরদার, মো. কাইয়ুম ও রয়েল দেবনাথের নেতৃত্বে হামলা চালানো হয়। এতে আমিসহ ছাত্র ইউনিয়নের বেশ কয়েকজন নেতা–কর্মী, সাধারণ ছাত্রছাত্রীসহ আহত হই।’ অনেকের মুঠোফোন ছিনতাই করা হয় এ সময়। এ সময় হামলাকারীরা কাঠের পাট্টা দিয়ে এলোপাতাড়ি মারধর শুরু করলে মানববন্ধনে থাকা ছাত্রছাত্রীরা দৌড়াদৌড়ি শুরু করেন। হামলাকারী ব্যক্তিদের নিবৃত করতে গিয়ে কমিউনিস্ট পার্টির দুই নেতা সেহাব উদ্দিন ও অনুপম বড়ুয়াকে মারতে উদ্যত হন তাঁরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com