পাকিস্তানে বাস খাদে পড়ে নিহত ১৯

0
পাকিস্তানের বেলুচিস্তানে একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১১ জন। কর্মকর্তারা বলেছেন, আজ রবিবার (৩ জুলাই) সকালে বেলুচিস্তানের জোব জেলায় এ দুর্ঘটনা ঘটেছে। পাকিস্তানের গণমাধ্যম ডন এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।
ডনের প্রতিবেদনে বলা হয়েছে, ৩০ জনেরও বেশি যাত্রী নিয়ে বাসটি ইসলামাবাদ থেকে কোয়েটা যাচ্ছিল। টেলিভিশনের ফুটেজে দেখা গেছে, একটি বাসের ধ্বংসাবশেষ পড়ে আছে। উদ্ধারকর্মীরা রক্তাক্ত যাত্রীদের উদ্ধার করছেন।
শেরানি অঞ্চলের সহকারী কমিশনার মেহতাব শাহ বলেছেন, ‘জোব জেলার ধনা সরের কাছে এ দুর্ঘটনা ঘটেছে। একটি যাত্রীবাহী বাস দ্রুত গতিতে যাওয়ার সময় খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই ১৯ যাত্রী মারা গেছেন। এ ছাড়া ১১ জন নিহত হয়েছেন।’
দুর্ঘটনার খবর পাওয়ার পরপরই উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন বলে জানিয়েছেন মেহতাব শাহ। তিনি বলেন, মরদেহগুলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তাদের শনাক্তের প্রক্রিয়া চলছে।
জোব সিভিল হসপিটালের মেডিকেল সুপারিনটেনডেন্ট ডা. নুরুল হক জানান, আহতদের হাসপাতালে আনা হচ্ছে। বেশির ভাগের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।
এ দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আবদুল কুদুস। তিনি আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে জোব সিভিল হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করেছেন।
গত মাসে উত্তর বেলুচিস্তানের কিলা সাইফুল্লাহ জেলার কাছে একটি যাত্রীবাহী ভ্যান খাদে পড়ে একই পরিবারের ৯ সদস্যসহ ২২ জন নিহত হয়। লোরালাই থেকে জোব যাওয়ার পথে ২৩ জন যাত্রী নিয়ে ভ্যানটি আখতারজাই এলাকায় গিয়ে ২০০ ফুট গভীর খাদে পড়ে যায়।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com