পাকিস্তানের রাজনীতি নিয়ে ক্ষেপলেন জেমিমা গোল্ডস্মিথ

0

এবার পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএলএন) পার্টির সমালোচনায় মুখর হলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সাবেক স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ। এর কারণ, তার ৮৮ বছর বয়সী মায়ের বাসার বাইরে এ সপ্তাহান্তে প্রতিবাদ বিক্ষোভ করছে পিএমএলএন। এ জন্য ক্ষেপেছেন জেমিমা। তাই তিনি টুইটারে লিখেছেন, পিএমএলএনের এসব মানুষের সমস্যা কি? আমার ৮৮ বছর বয়সী মায়ের বাসার বাইরে এ সপ্তাহান্তে আরও একটি বড় প্রতিবাদ বিক্ষোভের ডাক দেয়া হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ।

ইমরান খানের প্রথম স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ। তিনি বলেছেন, এ নিয়ে তার মায়ের বাসার বাইরে তৃতীয়বার এমন বিক্ষোভ করা হচ্ছে। জেমিমার ভাষায়- পাকিস্তানি রাজনীতিতে আমার মা কি করেছেন? তার জন্য এটা একটা যন্ত্রণাদায়ক এবং পুলিশের জন্য পুরোপুরি সময়ের অপচয়।

এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতা থেকে উৎখাত হন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এ সময় তার দল পিটিআইয়ের কর্মীরা দেশে এবং বিদেশে প্রতিবাদ বিক্ষোভ করেন। তাদের অভিযোগ বিদেশি ষড়যন্ত্রে তার সরকারকে ক্ষমতাচ্যুত করা হয়েছে। লন্ডনে পিএমএলএনের সুপ্রিমো ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের অ্যাভেনফিল্ডের বাসভবনের বাইরে তারা প্রতিবাদ বিক্ষোভ করতে থাকেন।

এর জবাবে পিএমএলএনও পাল্টা বিক্ষোভ ডাকে। তারা বিক্ষোভ করার সিদ্ধান্ত নেয় জেমিমার বাড়ির বাইরে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন কর্মকাণ্ডের তীব্র সমালোচনা করা হয়। বৃটেনের নেটিজেনরা বলতে থাকেন, যেহেতু জেমিমা পাকিস্তানের রাজনীতির সঙ্গে যুক্ত নন, তাই তাকে এর মধ্যে টেনে নেয়ার কোনো অর্থ থাকতে পারে না। ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার পর জেমিমা কোনো রাজনৈতিক বিবৃতি দেননি। কিন্তু তার দুই ভাই একজন বৃটিশ সরকারের মন্ত্রী জ্যাক গোল্ডস্মিথ এবং অন্য ভাই বেন গোল্ডস্মিথ তাদের সাবেক দুলাভাই ইমরান খানকে সমর্থন করেছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com