আ.লীগ যেখানে ব্যর্থ বিএনপি সেখানে সফল : মোশাররফ

0

ক্ষমতাসীন আওয়ামী লীগ ইতিহাস বিকৃতি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, ‘জিয়াউর রহমানের বিরুদ্ধে আওয়ামী লীগের এই ইতিহাস বিকৃতি সফল হবে না। আওয়ামী লীগ সেখানে ব্যর্থ হয়েছে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও বিএনপি সেখানে সফল হয়েছে।’

রোববার (১৯ জানুয়ারি) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশনে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোশাররফ বলেন, ‘প্রেসিডেন্ট জিয়াউর রহমান একজন দূর দৃষ্টি সম্পন্ন রাজনীতিবিদ ও রাষ্ট্রনায়ক। তিনি এটার প্রমাণ রেখে গেছেন জাতীয়তাবাদের ভিত্তিতে দল প্রতিষ্ঠার মাধ্যমে। যে দল এখনো বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয়।’ তবে বর্তমানে শহীদ জিয়াউর রহমান সম্পর্কে ইতিহাস বিকৃত করার চেষ্টা ও প্রয়াস আওয়ামী লীগ চালাচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

তিনি বলেন, ‘যেহেতু আওয়ামী লীগ জানে, জিয়াউর রহমানের সফলতাগুলো যদি মানুষ ও বর্তমান প্রজন্মের সামনে সামনে চলে আসে তাহলে তারা যেসব মিথ্যাচার করে রাজনীতি করছে তাদেরগুলো কেউ বিশ্বাস করবে না। তাই আজকে গায়ের জোরে মিথ্যাচার করে আওয়ামী লীগ ইতিহাসকে বিকৃত করছে। আজকে জিয়াউর রহমানকে, তার পরিবারের সদস্যদেরকে, বিএনপিকে নানাভাবে হেয় প্রতিপন্ন করার জন্য তারা উঠে পড়ে লেগেছে। সেখানেই প্রমাণিত যে, তারা (আওয়ামী লীগ) নিশ্চয়ই দুর্বল।’

মোশাররফ বলেন, ‘আওয়ামী লীগ সেখানে ব্যর্থ হয়েছে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও বিএনপি সেখানে সফল হয়েছে। এগুলো যদি প্রজন্মের কাছে চলে আসে তাহলে আওয়ামী লীগের রাজনীতি থাকে না। সেজন্য মিথ্যার আশ্রয় নিয়ে তারা ইতিহাস বিকৃত করছে।’

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এবং শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও আমিরুল ইসলাম খান আলিমের পরিচালনায় আলোচনা সভায় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, জমিরউদ্দিন সরকার, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক মাহবুবউল্লাহ বক্তব্য রাখেন।

এছাড়া অঙ্গ সংগঠনের মধ্যে যুব দলের সুলতান সালাউদ্দিন টুকু, মহিলা দলের জেরিন খান, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, ছাত্র দলের ইকবাল হোসেন শ্যামল, উলামা দলের শাহ নেছারুল হক, মৎস্যজীবী দলের আবদুর রহীমও বক্তব্য দেন।

অনুষ্ঠানে সিরাজ উদ্দিন আহমেদ, এবিএম ওবায়দুল ইসলাম, নুরী আরা সাফা, মাহবুবুল হক নান্নু, মাশুকুর রহমান মাশুক, সেলিমুজ্জামান সেলিম, হায়দার আলী লেলিন, তকদীর হোসেন জসিম, রফিক শিকদার, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, ফরিদা ইয়াসমীন, কাজী মনিরুজ্জামান মনির, রফিকুল ইসলাম মাহতাব, আকরামুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com