মানবিক বিপর্যয়ে ‘উৎসব’ নয়, মানুষের পাশে দাঁড়ান: জেএসডি

0

‘সিলেটে বন্যা পরিস্থিতি ক্রমেই চরম বিপর্যয়ের দিকে যাচ্ছে। গ্রাম কিংবা শহর, সবই পানিতে তলিয়ে যাচ্ছে। এমতাবস্থায় পদ্মা সেতু উদ্বোধনের উৎসব ও আনন্দ মিছিল বাদ দিয়ে সরকারসহ দেশবাসীকে সংকটাপন্ন সিলেটবাসীর পাশে দাঁড়াতে হবে। বন্যায় বিপর্যস্ত সিলেট ও সুনামগঞ্জকে দুর্গত অঞ্চল ঘোষণা করতে হবে।’

রোববার (১৯ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব এসব কথা বলেন। আ স ম রব ও জেএসডির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার যৌথভাবে এ বিবৃতি দেন।

বিবৃতিতে তারা বলেন, সিলেটে বন্যা পরিস্থিতির এতটাই অবনতি ঘটেছে যে, আশ্রয়কেন্দ্রগুলোতেও পানি ঢুকছে। নানা জায়গায় সড়ক ও রেলযোগাযোগসহ বিদ্যুৎসংযোগও বিচ্ছিন্ন হয়ে পড়েছে। প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। ঘরবাড়ি হারিয়ে মানুষ দিশেহারা। সবচেয়ে বেশি বিপদে পড়েছেন নারী-শিশু ও বৃদ্ধরা। পানিবাহিত নানা রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। সবমিলিয়ে বানভাসি মানুষদের দুর্ভোগ চূড়ান্ত সীমায় পৌঁছেছে।

জেএসডির দুই নেতা আরও বলেন, এমতাবস্থায় সরকার, রাজনৈতিক দল, বেসরকারি ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি ব্যক্তিপর্যায় থেকে বিপন্ন এবং দুর্দশাগ্রস্ত জনগণের পাশে দাঁড়াতে হবে। মানবিক বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়ানো ছাড়া অন্যকিছু প্রাধান্য পেতে পারে না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com