ক্লপের জন্য আনচেলত্তির ‘দাবার ঘর’

0

কোচিং অঙ্গনে আনচেলত্তির আগে ক্লপের পথচলা শুরু হলেও ২০২২ সালে এসে তফাতটা আকাশ-পাতাল। এরই মধ্যে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ১১টি ডাগআউট দাপিয়ে বেড়িয়েছেন আনচেলত্তি। অন্যদিকে, ক্লপ তিন-চারটি ক্লাবের মধ্যেই আছেন।

২৮ মে প্যারিসে চ্যাম্পিয়ন্স লিগের গ্র্যান্ড ফিনালে। মহাআসরের বদৌলতে এ দুই নন্দিত কোচ এখন তুমুল আলোচনায়। দুই কোচের মেজাজও আবার দুই রকম। যদিও একটা জায়গায় আবার মিল রয়েছে। সেটা হলো মাঠে ফরমেশন সাজানো। দু’জনই আক্রমণাত্মক ফুটবল পছন্দ করেন। তবে ক্লপ কিছুটা পাগলাটে স্বভাবের আর আনচেলত্তি ঠান্ডা মাথার খুনি!

এবারও সেটা ভালোভাবে টের পায় প্রতিপক্ষ ক্লাবগুলো। ডাগ আউটে শেষ সেকেন্ড অবধি মাথা ঠান্ডা রেখে কীভাবে কৌশল বদলান, সেটাই তার বড় অস্ত্র। যেখানে ক্লপ কিংবা গার্দিওলাদের চোখেমুখে থাকে রাজ্যের চিন্তা, চাপের মাথায় অনেক অঙ্কে করে বসেন ভুল। এবার ক্লপের চোখে ধুলো দিতে দাবার ঘরও সাজিয়ে বসতে পারেন আনচেলত্তি। যে খেলায় তার মূল ঘোড়া করিম বেনজেমা। ফর্মের তুঙ্গে থাকা এই ফরাসি তারকা চলমান মৌসুমে ছুটছেন আপন আলোয়। তার সঙ্গে আছেন দুই তরুণ ব্রাজিলিয়ান ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগো। তারাও যে কোনো সময় ম্যাচের মোড় বদলে দিতে পারেন। এই তিনজনকে নিয়েই আসল চালটা চালবেন আনচেলত্তি। আর ক্লপও হয়তো তাদের আটকাতে ভিন্ন ছক কষবেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com