সেই ব্রিজ নির্মাণের খবরে লাদাখে চীনের সমসংখ্যক সেনা মোতায়েন ভারতের

0

ভারতের নতুন সেনাপ্রধান মনোজ পাণ্ডে পূর্ব লাখাদে চীনের পিপলস লিবারেশনর আর্মির অবস্থান পর্যালোচনার পর চলতি মাসের শুরুতে সেখানে পাল্টা ভারতীয় সেনা মোতায়েন করেন। এদিকে এসবের মধ্যেই প্যাংগং হ্রদ সংলগ্ন ফিঙ্গার ৮-এর থেকে মাত্র ১৬ কিলোমিটা দূরে একটি বড় ব্রিজ বানাচ্ছে বলে জানা যায়। এই পরিস্থিতিতে  ওই সীমান্তে নিজেদের অবস্থান আরও শক্ত করতে চীনের সমান সেনা মোতায়েন করেছে ভারতীয় সেনাবাহিনী।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইসম বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, লাদাখের লাইন অব কন্ট্রোলের দুই দিকেই এখন দুই দেশের সমসংখ্যক সেনা মোতায়েন রয়েছে।

চীনের আর্মরড ও রকেট রেজিমেন্টগুলো রুডগ ঘাঁটিতে, প্যাংগং সোর দক্ষিণে এবং অশান্ত জিনজিয়াং সামরিক অঞ্চলের জিয়াদুল্লাহতে মোতায়েন রয়েছে। পিএলএ এয়ার ফোর্স ডেমচোক এবং জিনজিয়াংয়ের হোতান এয়ারবেসে তাদের যুদ্ধবিমান এবং বোমারু বিমান মোতায়েন করে রেখেছে বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

এদিকে, ভারতীয় সেনাবাহিনী প্রকৃতি নিয়ন্ত্রণরেখা বরাবর রাস্তা ও  ব্রিজসহ বিস্তীর্ণ অঞ্চল জুড়ে মোতায়েন রয়েছে। যেকোনো জরুরি পরিস্থিতি যেন মোকাবেলা করা যায়, তাই দৌলেট বেগ ওল্ডি পর্যন্ত কড়া নজরদারি চালাচ্ছে সামরিক বাহিনী। গালওয়ান নদীর উপর থাকা সাতটি ব্রিজের কাছে পর্যন্ত ট্যাংক ও সাঁজোয়া যানসহ সেনা সদস্যরা প্রস্তুত হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com