আ.লীগ সরকার জনবিস্ফোরণে বিদায় নিবে: দুদু

0

বিএন‌পির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ব‌লে‌ছেন, আমার সারা জীব‌নের রাজ‌নী‌তির অভিজ্ঞতা থেকে বল‌তে পা‌রি এই সরকার জনবিস্ফোরণে বিদায় নিবে। এই সরকারের মতো ব্যর্থ সরকার গত ৫০ বছরে এদেশবাসী দেখে নাই। যেদিক থেকেই আলোচনা করেন না কেন এই সরকারের মতো ব্যর্থ সরকার আর আসে নাই।

সোমবার (২৩ মে) জাতীয় প্রেসক্লা‌বের জহুর হো‌সেন চৌধুরী হ‌লে শাহবাগ থানা জাসাস এর কর্মী সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

বাংলাদেশ চলচ্চিত্রের কথা উল্লেখ করে দুদু ব‌লেন, আজকের চলচ্চিত্রের ভয়াবহ অবস্থায়, অনেকটা তালা মারা অবস্থায়। আমাদের পার্শ্ববর্তী দেশ বা অন্য দে‌শের চলচ্চিত্রের দিকে তাকিয়ে থাকতে হয়।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া ৪০ টাকা লিটার তেল খাওয়াইছেন, সেই তেলের দাম এখন ২০০ টাকার উপরে। তাও এখন পাওয়া যায় না। বেগম খালেদা জিয়া ১৬ টাকা কেজি চাল খাওয়াইছেন, তখন শেখ হাসিনা বলেছিল ১০ টাকা কেজি চাল খাওয়াবে। এখন চালের দাম কত? ৭০ থেকে ৮০ টাকা কেজি। হেলিকপ্টারে চড়বেন না সার দিয়ে বেড়াবেন, ঘরে ঘরে চাকরি দিবেন। এত অসত্য কথা পৃথিবীতে আওয়ামী লীগ ছাড়া আর কেউ বলে না।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, সময় খুব কম। ঐক্যবদ্ধ হতে হবে। সকল ভেদাভেদ ভুলে এক জায়গায় দাঁড়াতে হবে। তারেক রহমানের নির্দেশ যখন পাব তখনি রাস্তায় নেমে যাব।

তিনি বলেন, আমাদের আগামীর প্রধানমন্ত্রী যাকে এই অবৈধ সরকার মিথ্যা মামলা দিয়ে দেশে আসতে দিচ্ছে না। তাকে যদি দেশে আনতে না পারি তাহলে এটা আমাদের ব্যর্থতা। দক্ষিণ-পূর্ব এশিয়ার বেগম খালেদা জিয়া একমাত্র ব্যক্তি যি‌নি কখনো কোনো নির্বাচনে হারেননি। তিনি কখনো আপস করেননি, দুর্নীতি করেননি। তিনি সবসময় রাষ্ট্রের পক্ষে জনগণের পক্ষে দাঁড়িয়েছেন। তাকে অন্যায়ভাবে তিন বছর ধরে কারাগারে রেখেছে। যে কোনভাবে তাকে মুক্ত করতে হবে। আমাদের হাতে সময় কম কাজ বেশি। তাই সকলকে সংঘটিত হতে হবে, ঐক্যবদ্ধ হতে হবে। এবং যেকোনভাবে যেকোন উপায়ে আমাদের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। এ ছাড়া আর অন্য কোন চিন্তা নাই।

সভায় অন্যান্যদের মধ্যে আরও উপ‌স্থিত ছি‌লেন─ বিএন‌পির সাং‌স্কৃতিক বিষয়ক সম্পাদক আশরাফ উ‌দ্দিন আহ‌মেদ উজ্জল, জাসাস এর সদস্য স‌চিব জা‌কির হো‌সেন রোকন, কৃষকদলের সা‌বেক সদস্য বিএন‌পি নেতা মাইনুল ইসলাম, জাসা‌সের যুগ্ন আহবায়ক আহসান উল্লাহ চৌধুরী, এডভোকেট ফরহাদ হো‌সেন নিয়ন প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com