ফরাসি দুর্গে এবার আলকারাজ-রাজ?

0

করোনার টিকা না নেওয়ায় অস্ট্রেলিয়ান ওপেনে তাকে খেলতে দেওয়া হয়নি। নোভাক জোকোভিচের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ান ওপেন জিতে সর্বোচ্চ ২১টি গ্র্যান্ড স্লাম জয়ের নতুন বিশ্বরেকর্ড গড়েন রাফায়েল নাদাল।

সেই খেদ মেটাতে আজ শুরু হতে যাওয়া ফরাসি ওপেন জিতেই নাদালের রেকর্ডে ভাগ বসাতে উন্মুখ জোকোভিচ। তার কাছ থেকে রোঁলা গাঁরোর রাজত্ব পুনরুদ্ধার করতে উন্মুখ নাদালও। ২০০৫ সালে অভিষেকের পর গত ১৭ বছরে ফরাসি ওপেনে মাত্র তিনটি ম্যাচ হেরেছেন স্প্যানিশ মহাতারকা। যার দুটিই জোকোভিচের বিপক্ষে। গত আসরে হেরেছিলেন সেমিফাইনালে। সব মিলিয়ে দুজনেরই কিছু হিসাব চুকানোর আছে।

তবে বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচ ও রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন নাদালকে ছাপিয়ে আলোচনার কেন্দ্রে এবার স্প্যানিশ টেনিস বিস্ময় কার্লোস আলকারাজ।

গত এক বছরে ৯৭ থেকে র‌্যাংকিংয়ের ছয় নম্বরে উঠে এসেছেন ১৯ বছর বয়সি আলকারাজ। ক্লে কোর্টে তার সাম্প্রতিক রেকর্ড এতটাই দুর্দান্ত যে, তার হাতেই এবার ফরাসি ওপেনের ট্রফি দেখছেন অনেকে। ড্র’র একই অর্ধে পড়ায় নাদাল, জোকোভিচ ও আলকারাজের মধ্যে শুধু একজনই পেতে পারেন ফাইনালের টিকিট।

নারী এককে এবার হট ফেভারিট শীর্ষবাছাই ইগা সোয়াতেক। টানা ২৮ ম্যাচে অপরাজিত ২০ বছর বয়সি এই পোলিশ তারকা। নারী এককে গত ছয় বছর নতুন চ্যাম্পিয়ন পেয়েছে ফরাসি ওপেন। এবারও নতুন তারকার উত্থান হতে পারে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com