ঢাবি শিক্ষার্থী মেঘলা হত্যার বিচার দাবি পরিবারের

0

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের শিক্ষার্থী এলমা চৌধুরী মেঘলা হত্যার সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন তার পরিবারের সদস্যরা। একইসঙ্গে মামলার সুষ্ঠু তদন্ত যেন প্রভাবশালী মহল প্রভাবিত না পারে, তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন তারা।

বুধবার (২৭ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে তারা এই দাবি জানান।

সংবাদ সম্মেলন থেকে লিখিত বক্তব্যে নিহত মেঘলার মা শারমিন চৌধুরী অভিযোগ করেন, গত ১৯ এপ্রিল মেঘলার স্বামী ও হত্যার অভিযুক্ত আসামি ইফতেখারের জামিন মঞ্জুর হয়েছে। সেদিন পর্যন্ত ঢাকার দায়রা জজ আদালতে ডিবি পুলিশের তদন্ত প্রতিবেদন জমা হয়নি। আসামি পক্ষ প্রতিবেদন এবং পোস্ট মর্টেম রিপোর্টের ফটোকপি আদালতে জমা দিয়েছিল মাত্র।

তিনি আরও অভিযোগ করেন, অভিযুক্ত আসামির পাসপোর্ট জব্দ করা হয়নি। যেকোনও সময় সে দেশ ছেড়ে চল যেতে পারে। বিবেচনায় আনা হয়নি পোস্ট মর্টেম রিপোর্টের অসামঞ্জস্যগুলোও। খুনের আসামিকে এভাবে নামে মাত্র নথির ওপর ভিত্তি করে জামিন দেওয়া অকল্পনীয়। এর প্রতিবাদ করার ভাষা আমার জানা নেই।

মেঘলার মা শারমিন চৌধুরী জানান, আজ থেকে মাসখানেক আগে আমার স্বামী ঢাকা মেডিক্যালে গিয়েছিলেন ময়নাতদন্তের খোঁজ নিতে। তখন তাকে বলা হয়, রিপোর্ট আরও একমাস আগে থানায় পাঠিয়ে দেওয়া হয়েছে। আমরা থানায় খোঁজ নিলে তারা জানায়, তাদের কাছে কোনও রিপোর্ট আসেনি, ডিবিতে খোঁজ নেন। ডিবি বলে, কোনও রিপোর্ট আসেনি, থানায় অথবা আবার হাসপাতালে গিয়ে নথি নম্বর নিয়ে আসেন। এভাবে সপ্তাহ ধরে নাটক চলতে থাকে। এক সময় ডিবি থেকে ডাক আসে। ময়নাতদন্ত রিপোর্ট জানানোর নামে ডিবি অফিসে ডেকে নিয়ে দ্বিতীয়বারের মতো আমাদের মানসিক হয়রানি করা হয়। আমাদের পরোক্ষভাবে চাপ দেওয়া হয়, এটাকে আত্মহত্যা হিসেবে মেনে নিতে।

মেয়ে হত্যার বিচার চেয়ে তিনি বলেন, ‘শরীর, মন, অর্থ, লোকবল চার দিক থেকেই বিধ্বস্তু আমি দেরিতে হলেও সব বুঝতে পেরেছি। কিন্তু ক্ষমতা, অর্থ, প্রতিপত্তির কাছে আমি হেরে গেছি। আমি চাই, দ্রুত এর সুষ্ঠু বিচার হোক।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এলমা চৌধুরী মেঘলার পরিবারের সদস্য ও বন্ধুরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com