ইভিএমের দ্বারা জনগণের রায়ের বাস্তব প্রতিফলন হবে না — মির্জা আলমগীর

0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঢাকার দুই সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহন প্রক্রিয়ায় জনগনের রায়ের বাস্তব প্রতিফলন হবে না। আমরা এখনো সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতির বিরোধিতা করছি।

মঙ্গলবার, জানুয়ারি ১৩, ২০২০, সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়াপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচনে যাদেরকে দায়িত্ব দেয়া হয়েছে তাদের ব্যাক গ্রাউন্ড কিন্তু আমরা জানি। কে গাড়ির অনুমোদন নেয়ার জন্য ফাইল বদল নিয়ে মন্ত্রীর কাছে গেছেন, কারা নিজের স্কুল পারমিশন নেয়ার জন্য সরকারি জমি নিয়েছেন-এসব খবর আমাদের কাছে আছে।

বিএনপি মহাসচিব বলেন, আধুনিক স্বৈরাচারীর নতুন কৌশল হলো নির্বাচনের মাধ্যমে এমনভাবে ব্যবস্থা করা হয় যাতে করে নিজেদের লোক দিয়ে নিজেদের পছন্দের লোক বিজয়ী হয়ে আসে। যার জ্বলজ্যান্ত প্রমান হলো বর্তমানের নৈতিকতাহীন নির্বাচন কমিশন এবং তাদের সৃষ্টি ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন।

তিনি বলেন, গতকাল চট্টগ্রামে উপ-নির্বাচন হয়েছে। ভোটারদের কেন্দ্রে যেতেই দেয়নি। তার আগে বোমা মেরে লাঠিসোটা দিয়ে ভোটারদের তাড়িয়ে দেয়া হয়েছে। জিজ্ঞাসা করলে বলবে যে, আপনারা পারেননি। আমরা পারবো কোত্থেকে?

মির্জা আলমগীর আরও বলেন, ‘তারা আজকে জনগনের ভোটারের অধিকার কেড়ে নিয়েছে। এমন একটা সমাজ তৈরি করছে, এমন একটা রাষ্ট্র তৈরি করছে যে সমাজ এবং রাষ্ট্র এদেশের মানুষের ভবিষ্যতকে তৈরি করতে ব্যর্থ হয়েছে। আমরা সেজন্য বলি যে, বাংলাদেশ একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত হতে চলেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com