‘হুমকির চিঠি’ তদন্তে সুপ্রিমকোর্টে গণশুনানির আহ্বান ইমরানের

0

অনাস্থা ভোটে ক্ষমতা হারানোর পর প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে আসেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। শনিবার ইসলামাবাদের বানিগালার বাসভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ‘হুমকির চিঠি’ তদন্ত করার জন্য সুপ্রিমকোর্টকে একটি গণশুনানির আয়োজনের আহ্বান জানিয়েছেন ইমরান খান। একই সঙ্গে নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে ক্ষমা ও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিকান্দার রাজা সুলতানের পদত্যাগ দাবি করেছেন তিনি।

ইমরান খান বলেন, প্রধান নির্বাচন কমিশনার পক্ষপাতমূলক আচরণ করেছেন। তাকে পদত্যাগ করতে হবে।

সদ্য ক্ষমতাচ্যুত এ প্রধানমন্ত্রী দাবি করেন, তিনি সব সময় ঠিক ছিলেন এবং ন্যাশনাল সিকিউরিটি কমিটির (এনএসসি) সর্বশেষ বিবৃতি প্রমাণ করেছে তাকে ক্ষমতাচ্যুতিতে যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্র ছিল।

আগের দাবির প্রতি অনড় থেকে ইমরান খান বলেন, যুক্তরাষ্ট্রের কর্মকর্তা পাকিস্তানের রাষ্ট্রদূতকে বলেছিলেন তাকে (ইমরান) যদি ক্ষমতা থেকে সরানো হয় তবে ইসলামাবাদের সবকিছু মাফ করে দেওয়া হবে।

বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে নানা বিষয়ে অভিযুক্ত করে ইমরান বলেন, জনগণ আমাদের সঙ্গে ঘটে যাওয়া রসিকতা বুঝতে শুরু করেছে।

এ সময় তিনি বলেন, শাহবাজ শরিফ বলেছিলেন যে যদি ষড়যন্ত্র প্রমাণিত হয় তবে তিনি আমার পাশে দাঁড়াবেন।  সমালোচনা করে সাবেক এ ক্রিকেটার বলেন, শাহবাজের তার পাশে দাঁড়ানোর দরকার নেই, তবে তার কাছে ক্ষমা চাওয়া উচিত।

বিভিন্ন নাটকীয়তার পর গত ৯ এপ্রিল মধ্যরাতের অনাস্থা ভোটে হেরে ইমরান খানের প্রধানমন্ত্রিত্বের অবসান ঘটে।

পরে পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে আবার ভোটাভুটিতে প্রধানমন্ত্রী নির্বাচিত হন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) নেতা শাহবাজ শরিফ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com