মোদিকে ধন্যবাদ জানালেন শাহবাজ

0

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। নির্বাচিত হওয়ার পর অভিনন্দন জানানোয় মোদিকে এ ধন্যবাদ জানিয়েছেন তিনি। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় গত ১১ এপ্রিল শাহবাজ শরিফকে অভিনন্দন জানিয়ে টুইট করেন নরেন্দ্র মোদি। পরদিন ১২ এপ্রিল নিজের ওয়ালে ওই টুইট শেয়ার করে শাহবাজ লিখেছেন, ‘অভিনন্দনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ। ভারতের সঙ্গে শান্তিপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্ক চায় পাকিস্তান। জম্মু ও কাশ্মিরসহ অমীমাংসিত বিরোধের শান্তিপূর্ণ নিষ্পত্তি অপরিহার্য। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে পাকিস্তানের আত্মত্যাগ সর্বজনবিদিত। আসুন শান্তি সুরক্ষিত করি এবং আমাদের জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে মনোনিবেশ করি।’

আল জাজিরার খবরে বলা হয়েছে, পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ভারতের সঙ্গে ‘শান্তিপূর্ণ ও সহযোগিতামূলক’ সম্পর্কের যে কথা বলেছেন সেটি দুই পারমাণবিক শক্তিধর প্রতিবেশীর মধ্যকার বিবাদ নিরসনে একটি নতুন সুযোগ হতে পারে।

এদিকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিতে পাকিস্তানের প্রতি যৌথভাবে আহ্বান জানিয়েছে ভারত ও যুক্তরাষ্ট্র। মঙ্গলবার দিল্লি ও ওয়াশিংটনের এক যৌথ বিবৃতিতে বলা হয়, নিজেদের নিয়ন্ত্রণে থাকা কোনও ভূখণ্ড যেন সন্ত্রাসী হামলায় ব্যবহৃত না হয় সে বিষয়ে পাকিস্তানের ‘অবিলম্বে, টেকসই এবং অপরিবর্তনীয় পদক্ষেপ’ নেওয়া উচিত।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com