কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি গৃহবন্দি

0

জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি সভানেত্রী মেহবুবা মুফতি দাবি করেছেন যে, তাকে আবারও শ্রীনগরে গৃহবন্দি করা হয়েছে।

পিডিপি সভানেত্রী জানান, সোপিয়ান জেলায় সন্ত্রাসী হামলায় আহত কাশ্মীরি পণ্ডিতের বাসায় খোঁজখবর নিতে যাওয়ার কথা ছিল তার। এর আগেই পুলিশ তাকে শ্রীনগরে গৃহবন্দি করেছে। খবর এনডিটিভির।

সামাজিক যোগাযোগমাধ্যমে এ সম্পর্কে মঙ্গলবার মেহবুবা মুফতি এক বার্তায় বলেন, ‘আজ আমাকে গৃহবন্দি করা হয়েছে। কারণ আমি সোপিয়ানে কাশ্মীরি পণ্ডিতের পরিবারের সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। ’

উল্লেখ্য, মেহবুবা মুফতি কাশ্মীরি পণ্ডিত বাল কৃষ্ণ ওরফে সোনুর পরিবারের সঙ্গে দেখা করতে সোপিয়ানে যাচ্ছিলেন। সোনু সম্প্রতি অজ্ঞাত গেরিলা হামলায় আহত হয়েছেন।

গত ৪ এপ্রিল রাত পৌনে ৮টা নাগাদ বাল কৃষ্ণ যখন সোপিয়ানের চটিগাম হারমেন এলাকায় বাড়ির বাইরে দাঁড়িয়ে ছিলেন তখন অজ্ঞাত গেরিলারা গুলিবর্ষণ করে।

তাকে লক্ষ্য করে পরপর তিনটি গুলি করে হামলাকারীরা সেখান থেকে পালিয়ে যায়। তারা ভেবেছিল এত গুলি লেগেছে, বাল কৃষ্ণ নিশ্চয়ই মারা গেছেন; কিন্তু তিনি তখনও শ্বাস নিচ্ছিলেন।

স্থানীয় লোকজনের সহায়তায় তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাকে চিকিৎসা দিয়েছেন এবং এখন তার অবস্থা ভালো বলে জানা গেছে। তার পা ও বাহুতে গুলি লেগেছে।

জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি মঙ্গলবার বাল কৃষ্ণের সুস্থতা কামনা করতে সোপিয়ানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু তার আগেই তাকে গৃহবন্দি করা হয়।

অবশ্য মেহবুবা মুফতিকে গৃহবন্দি করে রাখার ঘটনা এটিই প্রথম নয়। এর আগেও বহুবার বিভিন্ন ইস্যুতে তাকে ঘরবন্দি করে রাখা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com