আমদানি করা সরকারের বিরুদ্ধে জনগণকে রাস্তায় নামতে বললেন ইমরান

0

জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আস্থা ভোটের পর বিদেশীদের মদদপুষ্ট যে সরকার গঠিত হবে তাকে বৈধ বলে মনে করেন না তিনি। তিনি পাকিস্তানিদেরকে এ আমদানি করা সরকারের বিরুদ্ধে রাস্তায় নামার আহ্বান জানিয়েছেন। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে জিও নিউজ।

পাকিস্তান পার্লামেন্টে আস্থা ভোটের আগে দেশবাসীর উদ্দেশে ভাষণ দিয়েছেন ইমরান খান। পাকিস্তান সুপ্রিম কোর্টের রায় মেনে নিয়ে ইমরান খান বলেন, বিদেশী হস্তক্ষেপের অভিষোগ নিয়ে তদন্ত করেনি সুপ্রিম কোর্ট। টেলিভিশন ভাষণে তিনি ফের বিরোধী দলগুলোর বিরুদ্ধে ঘোড়া কেনাবেচার অভিযোগ তুলেছেন।

তিনি বলেন, ‘মার্কিন কূটনীতিকরা আমাদের লোকদের সাথে দেখা করেছেন। তারপর আমরা পুরো পরিকল্পনা সম্পর্কে জানতে পেরেছি। এখন জাতীয় নিরাপত্তার স্বার্থে এ পরিকল্পনার বিস্তারিত বিবরণ প্রকাশ্যে আনছি না।’

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, বিদেশী শক্তিগুলো (যুক্তরাষ্ট্র ও পশ্চিমা বিশ্ব) পাকিস্তানে একজন নমনীয় প্রধানমন্ত্রী চায়। তাই ক্ষমতা থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করছে এসব বিদেশী শক্তি। তিনি এমন রাজনৈতিক পরিস্থিতিকে পাকিস্তানের সার্বভৌমত্বের ওপর আক্রমণ বলে অভিহিত করেছেন। ইমরান খান বলেন, আমরা ২২ কোটি মানুষ। বাইরে থেকে কেউ ২২ কোটি মানুষকে এমন নির্দেশ দিচ্ছে, এটা অপমানজনক।

এ সময় তিনি আরো বলেছেন যে বিদেশ থেকে আমদানি করা এ সরকারের বিরুদ্ধে পাকিস্তানিদের আন্দোলনে নামতে হবে।

সূত্র : জিও নিউজ

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com