বাইডেনের পরিবার সম্পর্কে ক্ষতিকর তথ্য প্রকাশ করুন: পুতিনকে ট্রাম্প

0

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পরিবার সম্পর্কে কোনো ধরনের ক্ষতিকর তথ্য থাকলে, তা প্রকাশ করার আহ্বান জানালেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় মঙ্গলবার প্রকাশিত এক সাক্ষাত্কারের বরাতে সংবাদমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে।

‘জাস্ট দ্য নিউজ’-এ এক সাক্ষাত্কারে, ডোনাল্ড ট্রাম্প রাশিয়ায় জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের কথিত ব্যবসায়িক লেনদেন সম্পর্কে পুতিনের কাছে কোনো তথ্য থাকলে, তা প্রকাশ করতে বলেন। তবে, রাশিয়ায় হান্টার বাইডনের এমন কোনো ব্যবসা রয়েছে কি না, কিংবা ক্রেমলিনের কাছে সে বিষয়ে তথ্য রয়েছে কি না, তা স্পষ্ট নয়।

রাশিয়ায় হান্টার বাইডেনের সম্ভাব্য ব্যবসায়িক লেনদেনের কথা উল্লেখ করে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আমি মনে করি, পুতিন এসবের উত্তর জেনে থাকতে পারেন।’

‘আমি মনে করি, তাঁর এসব (তথ্য) প্রকাশ করা উচিত। আমি মনে করি, আমাদের সেসব উত্তর জানা উচিত’, যোগ করেন ট্রাম্প।

সিএনএন জানিয়েছে, জো বাইডেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট থাকাকালে তাঁর ছেলে হান্টার বাইডেন ইউক্রেন, চীনসহ বিদেশে পরামর্শক হিসেবে কাজ করে ভালোই অর্থ পেয়েছিলেন। এসব লেনদেন এবং সম্ভাব্য অর্থ-সংশ্লিষ্ট অপরাধের বিষয়ে মার্কিন বিচার বিভাগের একটি তদন্ত চলছে।

তবে, ট্রাম্প যেমন দাবি করছেন—বাইডেন পরিবার দুর্নীতিতে জড়িত ছিল কিংবা ব্যক্তিগত লাভের জন্য তারা মার্কিন নীতিকে প্রভাবিত করেছিল—সে ধরনের কোনো প্রমাণ এখনও পাওয়া যায়নি। এ ছাড়া জো বাইডেনের বিরুদ্ধেও কোনো তদন্ত চলছে না। হান্টার বাইডেন অবশ্য কোনো ধরনের অন্যায়ের সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করে বলেছেন, ফৌজদারি তদন্ত শেষ হলে তাঁকে নির্দোষ ঘোষণা করা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com