‘মাইনাস-ইমরান’ সরকার মানতে রাজি নন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী কোরেশি

0

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের আগে এবং ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টিতে চলমান রাজনৈতিক অস্থিরতার মধ্যে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি ইমরান খানের প্রতি দলের আনুগত্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন যে “মাইনাস-ইমরান সরকারের জন্য কোনো জায়গা নেই”। শুক্রবার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে কোরেশি বলেন, দল প্রধানমন্ত্রীকে ত্যাগ করবে না। দ্য ফ্রাইডে টাইমস জানিয়েছে, তিনি এমন এক সময়ে এই মন্তব্য করেছেন যখন গুজব রটেছিল যে পিটিআই দল রাজনৈতিক অস্থিরতা থেকে বাঁচতে ইমরান খানের থেকে দূরে থাকতে চাইছে।

কোরেশি সিন্ধু হাউসে অবস্থানরত দলের সদস্যদের বলেছিলেন যে পার্টি তাদের উদ্বেগ বুঝতে পারছে। কিন্তু এক বিবেকমান মানুষ হিসেবে গোটা পরিস্থিতি বিচার করতে হবে বলে জানিয়েছেন কোরেশি। উল্লেখ্য, পিটিআই আইন প্রণেতারা সিন্ধু হাউসে অবস্থান করছিলেন তাদের বিরুদ্ধে সরকারী পদক্ষেপের ভয়ে। কারণ তারা দেখেছিলেন যে ইসলামাবাদ পুলিশ এক সপ্তাহ আগে সংসদ লজে অভিযান চালিয়েছিল।

প্রতিটি দলেই মতবিরোধ থাকে কিন্তু সেগুলোর সমাধানও থাকে। কিন্তু এর অর্থ এই নয় যে বিরোধীদের সাথে হাত মেলাতে হবে, দলীয় সদস্যদের উদ্দেশে বার্তা পররাষ্ট্রমন্ত্রী কোরেশির।

তারপরেও জাতীয় পরিষদের যে সদস্যরা (এমএনএ) বিরোধীদের সাথে নিজেদের জোটবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তাদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ জারি করা হবে এবং তাদের বিরুদ্ধে রাষ্ট্রপতির রেফারেন্স পাঠানো হবে বলে সতর্ক করেছেন কোরেশি। দ্য ফ্রাইডে টাইমস জানিয়েছে, কোরেশি সিন্ধুতে গভর্নর শাসনের আহ্বানকেও প্রত্যাখ্যান করে বলেছেন, “সিন্ধুতে গভর্নর শাসন জারি করার কোনো পরিকল্পনা ছিল না, হবেও না।”

পাকিস্তানের বিরোধী দলগুলি ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার জন্য পিটিআই সদস্যদের পারস্পরিক বিদ্বেষকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে, কারণ তারা ৮ মার্চ জাতীয় পরিষদ সচিবালয়ে অনাস্থা প্রস্তাব জমা দিয়েছে। যদিও ইমরান খান সরকার অনাস্থা প্রস্তাবকে এড়ানোর জন্য আস্থা প্রকাশ করেছে,তবে বিরোধীরা নিশ্চিত যে তারা খানকে ক্ষমতাচ্যুত করবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com