হতাশ হলেও নিরাশ নয় কংগ্রেস

0

ভারতের পাঁচ রাজ্যের ভোটে ফলে নিরাশ হলেও হতাশ নয় কংগ্রেস। আত্মসমালোচনার মাধ্যমে আগামি দিনের নতুন করে এগিয়ে চলার দিশা খুঁজবে তারা। খুব শিগগিরই ওয়ার্কিং কমিটি বৈঠক ডেকে সেই ‘আত্মসমালোচনা’ চালানো হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা।

ভোটের ফল ক্রমশ স্পষ্ট হতেই টুইট করেন রাহুল গান্ধী। তিনি লেখেন, ‘জনগণের রায়কে মেনে নিচ্ছি। জয়ীদের জন্য শুভেচ্ছা রইল। যে সকল কংগ্রেস কর্মী ভোটে নিষ্ঠার সঙ্গে কঠোর পরিশ্রম করেছেন তাদের জন্য আমার কৃতজ্ঞতা রইল। হার থেকে শিক্ষা নিতে হবে এবং দেশের জনগণের স্বার্থে কাজ করে যেতে হবে।’

বৃহস্পতিবার বিকাল নাগাদ সংবাদ সম্মেলনে কার্যত একই সুর ছিল রণদীপ সিংহ সুরজেওয়ালার গলায়। তিনি বলেন, ‘জনগণের রায়কে আমাদের মেনে নিতে হবে। তবে এই পরাজয় কেন হল তা নিয়ে পর্যালোচনার প্রয়োজন। তাই খুব শিগগিরই সভানেত্রী সনিয়া গান্ধী ওয়ার্কিং কমিটির বৈঠক ডাকবেন। সেই বৈঠকে আত্মসমালোচনা করা হবে।

পাঁচ রাজ্যেই ভোটের ফলে হাতের হাল বেহাল। হারের কারণ পৃথক পৃথক হলেও সাধারণ কিছু সমস্যা রয়েছে যেগুলি দূর করাকেই প্রাথমিক ভাবে গুরুত্ব দিতে চাইছে দল। উত্তরপ্রদেশে ২, পঞ্জাবে ১৮, গোয়া ১১, উত্তরাখণ্ডে ১৯ এবং মণিপুরে পাঁচটি আসনে জয় পেয়েছে কংগ্রেস।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com