নিষেধাজ্ঞাকে দৃঢ়ভাবে সমর্থন করি এবং বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন প্রয়োজন: মিকস

0

বাংলাদেশের পরবর্তী জাতীয় নির্বাচন সুষ্ঠু ও অবাধে সম্পন্ন হওয়া প্রয়োজন বলে মন্তব্য করে যুক্তরাষ্ট্রের কংগ্রেসম্যান ও পররাষ্ট্রবিষয়ক হাউজ কমিটির চেয়ার গ্রেগারি মিকস বলেছেন, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের সম্পর্ক শক্তিশালী করতে আমি অব্যাহতভাবে সমর্থন দিয়ে যাব। মানবাধিকার ও গণতান্ত্রিক চ্যালেঞ্জগুলো নিয়ে আমি বাংলাদেশের সাথে কাজ করতে আগ্রহী।

এক বিবৃতিতে কংগ্রেসম্যান গ্রেগারি মিকস এ মন্তব্য করেন।

গত মঙ্গলবার নিউ ইয়র্কের কুইন্সে একটি রেস্তোরাঁয় অর্থ সংগ্রহের জন্য আয়োজিত মধ্যাহ্নভোজে রাখা বক্তব্য নিয়ে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তি নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হলে কংগ্রেসম্যান মিকস নিজ অবস্থান পরিষ্কার করে তুলে ধরতে এই বিবৃতি দিয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

বিবৃতিতে কংগ্রেসম্যান মিকস বলেছেন, বর্তমানে বাংলাদেশের ওপর সার্বিকভাবে নিষেধাজ্ঞা দেয়ার প্রয়োজন রয়েছে বলে আমি মনে করি না। আমি বিশ্বাস করি লক্ষ্যভিত্তিক (টার্গেটেড) নিষেধাজ্ঞা সবচেয়ে বেশি কার্যকর হতে পারে। তবে গ্লোবাল মেগনিটেস্কি হিউম্যান রাইটস এবং অ্যাকান্টেবিলিটি অ্যাক্ট ফর হিউম্যান রাইটস ভায়লেশনের আওতায় র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব) এবং এর সাবেক ও বর্তমান কয়েকজন কর্মকর্তার ওপর বাইডেন প্রশাসনের নিষেধাজ্ঞা আরোপকে আমি জোরালোভাবে সমর্থন করি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com