ইসরাইল থেকে পেগাসাস কিনে মোদি সরকার দেশদ্রোহিতা করেছে: রাহুল গান্ধি

0

ভারতে পেগাসাস স্পাই অয়্যার ইস্যুতে প্রধান বিরোধীদল কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধি এমপি কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করে বলেছেন, মোদি সরকার দেশদ্রোহিতা করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় তিনি বলেন, মোদি সরকার পেগাসাস কিনেছিল বুনিয়াদি গণতান্ত্রিক প্রতিষ্ঠান, রাজনীতিবিদ, সরকারি কর্মী, বিরোধী নেতা-নেত্রী, সশস্ত্র বাহিনী ও বিচার ব্যবস্থায় আড়ি পাততে। এটা দেশদ্রোহিতা। মোদি সরকার দেশদ্রোহিতা করেছে।

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সূর্যেওয়ালা বলেন, বেআইনি ও অসংবিধানিকভাবে নিজেদের নাগরিকদের বিরুদ্ধে গোয়েন্দা স্পাই অয়্যার পেগাসাস ইসরাইল থেকে ক্রয় করে ব্যবহার করেছে এবং এজন্য সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দায়ী।

নিউ ইয়র্ক টাইমস-এর প্রতিবেদনে শনিবার উল্লেখ করা হয়েছে, ২০১৭ সালে ইসরাইল থেকে ফোনে আড়ি পাতার স্পাইঅয়্যার ‘পেগাসাস’ কিনেছিল ভারত। সে বছর জুলাইয়ে মোদির ইসরাইল সফরের সময়েই এ সংক্রান্ত ‘প্রতিরক্ষা সহযোগিতা চুক্তি’ সই হয়েছিল। যদিও সংসদ এবং সুপ্রিম কোর্টের প্রশ্নের মুখে এ বিষয়ে জাতীয় নিরাপত্তার সাফাই দিয়ে দিয়ে জবাব এড়িয়ে গিয়েছিল কেন্দ্রীয় সরকার।

নিউ ইয়র্ক টাইমস-এর প্রতিবেদন প্রকাশ্যে আসতেই বিভিন্ন দলের নেতারা ওই ইস্যুতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়।

রাজ্যসভার তৃণমূলের ডেপুটি লিডার সুখেন্দুশেখর রায় বলেন, আমার ধারণা, নিউ ইয়র্ক টাইমসে যে খবর বেরিয়েছে, তা সত্যি। বিষয়টি নিয়ে সংসদে যখন আমরা কেন্দ্রীয় সরকারকে চেপে ধরেছিলাম, তখন কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী এ বিষয়ে কোনও রকমে দায়সার বিবৃতি দিয়ে ধামাচাপা দিয়েছিলেন। কিন্তু এ বার মনে হচ্ছে মন্ত্রী সংসদে সত্যি বলেননি। সেজন্য তাঁর বিরুদ্ধে সংসদে প্রস্তাব আনা যায় কী না, তা নিয়ে দলের সংসদীয় কমিটি আলোচনা করবে।

সূত্র: পার্সটুডে

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com