তারেক রহমানের নেতৃত্বে এবার ফয়সালা হবে রাজপথে: দুদু

0

বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ‘খেলা শুরু হয়ে গেছে। আজ ৩০ তারিখ আর একদিন পরেই ২০২২ সালে আসবে। এই নতুন বছরে নতুন সরকার আসবে। নতুন বছরে পরিবর্তন আসবে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা বিএনপি আয়োজিত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে শহরটির আউটার ইস্টিডিয়ামে গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, খাগড়াছড়ি থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন শুরু হয়েছে। বেগম খালেদা জিয়াকে বের করে প্রমাণ করে দিব আমরা তারেক রহমানের সৈনিক, বেগম খালেদা জিয়ার সৈনিক, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সৈনিক।

আইন-শৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, পুলিশের প্রধান, সেনাবাহিনীর প্রধান সাবেক কর্মকর্তাদের আমেরিকা থেকে ভিসা নিষিদ্ধ করেছে। বেগম খালেদা জিয়ার আমলে কি কারো নিষিদ্ধ করেছিল আমেরিকা? করে নাই। নিষিদ্ধ করেছে কার আমলে? শেখ হাসিনার আমলে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে কৃষক দলের সাবেক আহ্বায়ক বলেন, ভয় পাওয়ার কিছু নাই যদি লুটপাট না করে থাকেন। ভয় পাওয়ার কিছু নাই যদি অন্যের জমি দখল না করেন। নির্ভয়ে থাকতে পারবেন যদি গুম-খুন না করেন। যারা লুটপাট গুম খুন করেছেন তাদের হিসাব দিতে হবে। প্রশ্নের সম্মুখীন হতে হবে।

তিনি বলেন, আইনমন্ত্রী গতকাল বলেছেন বেগম জিয়াকে জেল থেকে ছেড়ে চিকিৎসা দেওয়া আইন নাই। আইনমন্ত্রী আপনি কিসের জন্য বাংলাদেশে আছেন? আপনি কি প্রথম আইনমন্ত্রী? জিয়াউর রহমান সময় আইনমন্ত্রী ছিলো না? ছিল। অসুস্থ আ স ম আব্দুর রব কে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হয় নাই? যদি আইন না থাকে তবে আইন বানান। একটা আইন করেন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য তাহলে মানুষ আপনাদের করুণা করলেও করতে পারে।

বিএনপির এ নেতা বলেন, ভালোয় ভালো বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। তার জন্য বিদেশের সুচিকিৎসার ব্যবস্থা করতে দিন। তা না হলে আপনাদের (আওয়ামী লীগ) বিচার করবে এদেশের জনগণ। জেল ভাঙার কথা নাই বা বললাম।

তিনি বলেন, যুদ্ধ এদেশের মানুষ করেছে, অবরোধ করেছে, এবার এমন একটা আন্দোলন হবে। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন এবং প্রধানমন্ত্রীর সিংহাসনে বসবেন আগামী নতুন বছরের মধ্যে। বেগম খালেদা জিয়া দেশে আছেন, আপনি (প্রধানমন্ত্রী) দেশে আছেন। নিজেদের হিসাব-নিকাশ মিটমাট করে ফেলেন। এর ব্যতিক্রম হলে দেশে আন্দোলন শুরু হবে। সে আন্দোলনে সারা বাংলায় দাউ দাউ করে আগুন জ্বলবে বেগম খালেদা জিয়া মুক্ত না হওয়া পর্যন্ত।

নেতাকর্মীদের আহ্বান জানিয়ে তিনি বলেন, সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। মুক্তিযুদ্ধের নায়ক ছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, আর এই আন্দোলনের হচ্ছে দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে। এবার ফয়সালা রাজপথে হবে।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার সভাপতিত্বে গণসমাবেশে এছাড়াও বক্তব্য দেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ মজুমদার, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, যুবদলের ইউসুফ বিন কালু, স্বেচ্ছাসেবক দলের আবুল কালাল আজাদ, ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন রিপন, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক জসিম শিকদার রানা প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com