নি‌খোঁজ মেহেদীর সন্ধান চায় পরিবার

0

ময়মনসিংহের ফুলবাড়িয়ার নিখোঁজ ফিশারি ব্যবসায়ী মেহেদী হাসান ডলারের সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করেন তাঁর পরিবারের সদস্যরা। শনিবার (১৮ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

নিখোঁজ মেহেদী হাসান ডলারের স্ত্রী মুনতাহেনা পিংকি বলেন, আমার স্বামী ৪২ দিন ধরে অর্থাৎ গত ৬ নভেম্বরে ফুলবাড়িয়া উপজেলার ছনকান্দা বটতলা এলাকায় নিজের ফিশারি প্রজেক্ট থেকে বাড়ি ফেরার সময় নিখোঁজ হয়।

তিনি জানান, প্রত্যক্ষদর্শী কয়েকটি সূত্র থেকে জানতে পারি, বিকাল ৫ ঘটিকায় একটি সাদা রংয়ের মাইক্রোবাস এবং দুটি মোটরসাইকেল যোগে একদল লোক তাকে জোরপূর্বক গাড়িতে উঠিয়ে নিয়ে যায়। পরে বিভিন্ন মাধ্যমে খোঁজ-খবর নিয়েও তাকে খুঁজে পাওয়া যাচ্ছেনা। এ ব্যাপারে ময়মনসিংহের ফুলবাড়িয়া থানা একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

নিখোঁজ মেহেদী স্থানীয় বিভিন্ন ব্যবসার সাথে জড়িত ছিলেন জানিয়ে মুনতাহেনা পিংকি বলেন, আমার স্বামী ইমাম মেহেদী হাসান ডলার একজন সুশিক্ষিত এবং প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তিনি শারীরিক ও মানসিকভাবে একজন সুস্থ ব্যক্তি। তিনি লেখাপড়া শেষ করে তিনি পারিবারিক ব্যবসায় নিযুক্ত হন।

সাংবাদিকদের এক প্রশ্নেঁর জবাবে নিখোঁজ ব্যবসায়ীর ছোটভাই রিজভী আহ‌মেদ নিশাত বলেন, মোবাইল দিয়ে তার শেষ অবস্থান উত্তরা র্যাবের হেডকোয়াটারে দেখা গেছে।

তি‌নি ব‌লেন, র্যাব পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী সবার সাথে যোগাযোগ করা হলেও এ বিষয়ে কেউ আমাদের কোনো সহযোগিতা করেনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাদির আইনজীবী ব্যারিস্টার এম. সরোয়ার হোসেন বলেন, লোকাল র‌‌্যাব ,পুলিশ এ বিষয়ে কোনো সহযোগিতা করেনি।

তিনি বলেন, সে যদি কোন দোষ করে থাকে তাহলে রাষ্ট্রের দায়িত্ব তাকে খুঁজে বের করে বলা এই কারণে তাকে এই কারণে আটক করা হয়েছে। তার পরিবারকে একটি গ্রহণযোগ্য রিপ্লাই দেওয়া। বাংলাদেশের আইন শৃঙ্খলা বাহিনী বা র‌্যাব যদি চায়, তাহলে তাকে তিনদিনের মধ্যে খুঁজে পাওয়া সম্ভব। কেননা, একটি লোকের পক্ষে এভাবে লুকিয়ে থাকা সম্ভব না।

তিনি আরো বলেন, সে যত বড় অপরাধই হোক। রাষ্ট্রের দায়িত্ব তাকে খুঁজে বের করা। তার পরিবার সবার দ্বারে দ্বারে ঘুরছে কিন্তু কোনো সহযোগিতা পাচ্ছেনা। আজ মেহেদী হাসান ডলার, কিছুদিন আগে গুম হয়েছিলেন আদনান তোহা। অন্যদিন আরেকজন হবে এভাবে চলতে পারে না। তাই রাষ্ট্রের দায়িত্ব যত দ্রুত সম্ভব তাকে খুঁজে বের করা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com