চট্টগ্রাম-৮ উপনির্বাচন: বিএনপি প্রার্থীর গণসংযোগে হামলা আহত ৫

0

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে বিএনপি প্রার্থী আবু সুফিয়ানের গণসংযোগে হামলা হয়েছে। এতে ৫ নেতাকর্মী আহত হয়েছেন বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়। শুক্রবার সকাল ১০টার দিকে বোয়ালখালীর পশ্চিম গোমদণ্ডী মনসুর আউলিয়া মাজার এলাকায় এ ঘটনা ঘটে। হামলার জন্য স্থানীয় যুবলীগ-ছাত্রলীগকে দায়ী করেছে বিএনপি।

আবু সুফিয়ানের নির্বাচনী প্রচার সেলের প্রধান নগর বিএনপির সহ-দফতর সম্পাদক মো. ইদ্রিস আলী যুগান্তরকে বলেন, মনসুর আউলিয়া মাজার জিয়ারতের মাধ্যমে বিএনপি প্রার্থী আবু সুফিয়ান নেতাকর্মীদের নিয়ে ওই এলাকায় গণসংযোগ শুরু করেন। দক্ষিণ জেলা ও বোয়ালখালী উপজেলা যুবলীগ এবং ছাত্রলীগের কয়েকজন নেতার নেতৃত্বে ৪০-৫০ জন লাঠিসোটা নিয়ে এ সময় হামলা চালায়। এতে বিএনপি ও সহযোগী সংগঠনের ৫ নেতাকর্মী আহত হয়েছেন। ৩টি মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে।

আহতরা হলেন : উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রবিউল ইসলাম ইকবাল, পূর্ব গোমদণ্ডী ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইদ্রিস, যুবদল নেতা শফিকুল ইসলাম, মনু ও ছাত্রদল নেতা সিদ্দিক আজাদ রিহাদ। আহতদের স্থানীয় পর্যায়ে চিকিৎসা দেয়া হয়েছে বলে তিনি জানান। এ বিষয়ে জানতে চাইলে বোয়ালখালী থানার ওসি নেয়ামত উল্যাহ যুগান্তরকে বলেন, পাশাপাশি দুটি পথসভা ছিল। এ জন্য উভয় পক্ষে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে কেউ আহত হয়েছেন বলে শুনিনি।

এদিকে বিএনপির অভিযোগ অস্বীকার করেছে আওয়ামী লীগ। বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং পৌরসভার প্যানেল মেয়র মিজানুর রহমান যুগান্তরকে বলেন, একটি বাড়ির ভোটাররা বিএনপি প্রার্থীকে তাদের বাড়িতে ঢুকতে বাধা দিয়েছে। এ ঘটনার সঙ্গে আমাদের কোনো নেতাকর্মী জড়িত ছিলেন না।

হামলার পর পরিস্থিতি শান্ত হলে বিএনপি প্রার্থী আবু সুফিয়ান পুনরায় গণসংযোগ শুরু করেন। পূর্বনির্ধারিত নবাব আলী চৌধুরী বাড়ী, বশরত নগর, জমাদার হাট, মনার বাপের টেক, ‘মিয়ার বাপের মসজিদ এলাকায় গণসংযোগ শেষে এক পথসভায় সুফিয়ান বলেন, ধানের শীষের গণসংযোগে জনগণের অভূতপূর্ব সাড়া দেখে আওয়ামী লীগ দিশেহারা হয়ে পড়েছে। ধানের শীষের নিশ্চিত বিজয় ছিনিয়ে নিতে তারা এখন ভিন্নপথ খুঁজছে। দলীয় ক্যাডার লেলিয়ে দিয়ে ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টি করছে। আওয়ামী লীগ এখন বোয়ালখালীকে সন্ত্রাসের জনপদে পরিণত করেছে। বোয়ালখালীর পশ্চিম গোমদণ্ডীতে আমাদের গণসংযোগ চলাকালে ক্ষমতাসীন দলের লোকজন পেছন থেকে হামলা করেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com