জনগণকে সাথে নিয়ে রাজপথে নামাই হচ্ছে খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ: দুদু

0

নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএন‌পির ভাইস চেয়ারম‌্যান শামসুজ্জামান দুদু ব‌লে‌ছেন, এখন আর বসে থাকলে চলবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে চাইলে, বিদেশে সুচিকিৎসার জন্য পাঠাতে চাইলে তার একমাত্র পথ হচ্ছে জনগণকে সাথে নিয়ে রাজপথে নামা।

তিনি বলেন, একে অপরের সমালোচনা করার অনেক জায়গা আছে, তবে কে আসলো কে থাকলো আর কে চলে গেল এটা দেখার বিষয় না। যে আসবে তাকে নিয়েই রাজপথে নামতে হবে।

সোমবার (২৮ ন‌ভেম্বর) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে জাতীয়তাবাদী সাংস্কৃ‌তিক দলের উদ্যোগে সাবেক প্রধানমন্ত্রী ও বিএন‌পির চেয়ারপারসন বেগম খা‌লেদা জিয়াকে উন্নত চি‌কিৎসার জন‌্য বি‌দে‌শে যে‌তে সরকা‌রি নি‌ষেধাজ্ঞার প্রতিবা‌দে আ‌য়ো‌জিত প্রতিবাদ সমা‌বে‌শে তি‌নি এসব কথা ব‌লেন।

শামসুজ্জামান দুদু ব‌লেন, এইভাবে একটি দেশ চলতে পারে না। সরকার চাইলে আলোচনা করতে পারে। আর সরকার যদি না চায় তাহলে রাজপথে নামতে হবে। সেখানে (রাজপ‌থ) কে থাকলো আর কে থাকল না সেটা বিষয় না। এটা এদেশের জনগণ করবে। শহীদ জিয়া ও বেগম খালেদা জিয়াকে দেখেছি ওনারা কিভাবে আন্দোলন করেছেন। আমরা তো তাদেরই উত্তরসূরী। তাই আসুন সবাই ঐক্যবদ্ধ হই এবং রাজপথে নেমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করি।

আওয়ামী লীগের মন্ত্রীদের মাথা একটু একটু করে নষ্ট হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, রাস্তা কিন্তু একটু একটু করে উত্তাপ হচ্ছে। তাদের মন্ত্রীদের কথা শুনলে বোঝা যায় তাদের মাথা নষ্ট হচ্ছে, সমস্যা হচ্ছে।

হায়াত মউত আল্লাহর হাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ কথা টেনে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, ওবায়দুল কাদের বলেছেন হায়াত মউত আল্লাহর হাতে। আমাদের সময় আমাদের এক মন্ত্রী বলেছিলেন আল্লাহর মাল আল্লাহ নিয়ে গেছে। তখন তারা আওয়ামী লীগ যেভাবে প্রচার করেছিল তখন আপনাদের খুব খারাপ লেগেছিল না? আর এখন কেন আপনি বসে আছেন? এয়ারবাস নিয়ে চিকিৎসা করাতে বিদেশে গিয়েছিলেন। দেবী শেট্টি কে নিয়ে এসেছিলেন, তিনি বলেছিলেন এখনি নিয়ে যান। আর দশ বারোজন ডাক্তার বেগম খালেদা জিয়ার কথা বলেছেন, এখন নিয়ে না গেলে পরে নিয়ে গিয়ে লাভ হবে না।

সরকারের উদ্দেশ্যে বিএনপি নেতা বলেন, আপনারা একটা পারমিশন দেন, আপনাদের কোন দায় নিতে হবে না। কোন খরচ হবে না। বিএনপি’র প্রতিটা কর্মী এক টাকা করে দিয়ে হলেও বেগম খালেদা জিয়ার চিকিৎসার দায়ভার নেবে। বিএনপিকর্মীরা সর্বোচ্চ দিয়ে বেগম খালেদা জিয়াকে রক্ষা করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে শামসুজ্জামান দুদু বলেন, আপনি শুধু বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেন আপনি একজন মহৎ ব্যক্তি হিসেবে চিহ্নিত হবেন। আর যদি কোনোক্রমে কোন দুর্ঘটনা ঘটে তাহলে ইতিহাসে যে ব্যক্তি হিসেবে চিহ্নিত হবেন তা বলার অপেক্ষা রাখে না।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, দায় আমাদের আছে। সবাই ঐক্যবদ্ধ হয়ে পার্টির নির্দেশ অনুযায়ী রাস্তায় আসেন তাহলে আমরা আমাদের নেত্রী কে বাঁচাতে পারবো বাংলাদেশকে বাঁচাতে পারবো।

আ‌য়োজক সংগঠ‌নের সভাপ‌তি হুমায়ুন ক‌বির বেপারীর সভাপ‌তি‌ত্বে সভায় আরও বক্তব‌্য দেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস‌্য বেগম সে‌লিমা রহমান, যুগ্ম মহাস‌চিব খায়রুল ক‌বির খোকন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শি‌রিন সুলতানা, নির্বাহী ক‌মি‌টির সদস‌্য আবু না‌সের মো. রহমাতুল্লাহ, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোল‌নের সভাপ‌তি কে এম র‌কিবুল ইসলাম রিপন প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com