দেশের সার্বভৌমত্ব রক্ষায় ছাত্রদলকে এগিয়ে আসতে হবে — রুহুল কবির রিজভী

0

বাংলাদেশের গণতন্ত্র ও স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার এবং স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার মহান দায়িত্ব পালনে জাতীয়তাবাদী ছাত্রদলকে এগিয়ে আসতে হবে। ছাত্রদলের বর্তমান নেতা খোকন শ্যামলের নেতৃত্বে সামনে এগিয়ে যেতে হবে।

বৃহস্পতিবার, জানুয়ারি ২, ২০২০ সকালে ছাত্রদলের উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয় ও ফ্রি রক্তদান কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে রিজভী এসব কথা বলেন। জাতীয়তাবাদী ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এই কর্মসূচির আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে রুহুল কবির রিজভী ছাত্রদলের নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেন, রাজনীতি মানে শুধু মিছিল মিটিং করা নয়। বরং মানবসেবামূলক কাজ করা। মানুষের পাশে দাঁড়ানো। মানবসেবার মধ্যে একজন রাজনীতিবিদ প্রতিষ্ঠিত হয়। সুতরাং ছাত্রদল রক্তদান কর্মসূচির যে আয়োজন করেছে সেই জন্য তাদেরকে ধন্যবাদ।

তিনি গণমাধ্যমের উদ্ধৃতি দিয়ে বলেন, আজকে ভারতের নাগরিক আইনের বিরুদ্ধে দেশটিতে চলমান আন্দোলনের খবর যেন বাংলাদেশে না আসে সে জন্য সীমান্তে যন্ত্র বসানো হচ্ছে। আসলে বাংলাদেশের বর্তমান সরকার কতটা তাঁবেদার হলে পরে সে কাজে সমর্থন দিতে পারে। বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও গণতন্ত্র আজ বিপন্ন। ছাত্রদলের প্রত্যেক নেতাকর্মীকে সজাগ থাকতে হবে যে কোনো ষড়যন্ত্রের বিরুদ্ধে।

তিনি বলেন, ছাত্রদল প্রতিষ্ঠালগ্ন থেকেই মানবসেবার কাজ করে আসছে। কারণ ছাত্রদলের মাঝে আছে গণতন্ত্র ও স্বাধীনতার চেতনা। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ। আজকে আমাদের গণতন্ত্রের মাতা, ঐক্যের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার কারণে অন্যায়ভাবে কারারুদ্ধ রেখেছে। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com