গণবিস্ফোরণ ছাড়া এই স্বৈরাচারী সরকারকে হটানো যাবে না: রব

0

গণবিস্ফোরণ ছাড়া এই স্বৈরাচারী সরকার যাবে না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, স্বৈরাচারী সরকারকে বিদায় করতে প্রয়োজনে আমি জীবন দিতে প্রস্তুত।

শনিবার (২০ নভেম্বর) বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে জেএসডি ঢাকা মহানগর আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ডাকা এ সমাবেশে রব বলেন, প্রধানমন্ত্রী বলেছেন আর কত ভর্তুকি দেবো। ভর্তুকি কি আপনাদের টাকায় দিয়েছেন? ভর্তুকি দিচ্ছেন জনগণের টাকায়। আমরা পরিষ্কার বলে দিচ্ছি, জনগণকে জিম্মি করে, ভাড়া বৃদ্ধি করে যে টাকা আদায় করছেন, সেটি করতে দেওয়া হবে না। আপনারা রাষ্ট্রের পক্ষ থেকে ভর্তুকি দেবেন। রাষ্ট্রের সবকিছুর মালিক জনগণ।

সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, আপনারা জনগণের ওপর যে অত্যাচার-নির্যাতন করেছেন তার সব কিছুরই শেষ আছে। বিনা ভোটে দীর্ঘদিন সরকার কায়েম করে আছেন। জনগণের কাছে আপনাদের কোনও জবাবদিহি নেই।

তিনি বলেন, সবকিছুর শেষ আছে। আপনাদেরও যেতে হবে। তবে কীভাবে যাবেন, সেটি ভাবলে আমাদের গা শিউরে ওঠে।

তিনি আরও বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে আপনারা শতাধিক লোককে খুন করেছেন। সেখানে যেসব অস্ত্র ব্যবহার করা হয়েছে—অস্ত্রগুলো এলো কোথা থেকে? মানুষের মৃত্যুতে এই সরকারের সামান্যতম সহানুভূতি সৃষ্টি হয় না। কারণ, তারা রাতের বেলায় ভোট ডাকাতি করে এসেছে।

বাংলাদেশের সব রাজনৈতিক দলের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, এই স্বৈরাচারী সরকারকে বিদায় দেওয়ার জন্য আমাদের কিছু লোককে জীবন দিতেই হবে। এটার জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

সমাবেশে দলের অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com