গরীবের ‘শত্রু’ আওয়ামী লীগ সরকার, মন্তব্য মান্না’র

0

বর্তমান আওয়ামী লীগ সরকারকে জবরদখলকারী সরকার হিসেবে অভিহিত করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই সরকার ডাকাত সরকার। এই সরকার গরীবের শত্রু। যারা ছাত্র আছেন, শিক্ষক আছেন, অবিভাবক আছেন তাদের প্র্যতেকের কাছে বলি ছাত্র-শিক্ষক-অবিভাবক ফোরামের সাথে আরও ছাত্ররা মিশবেন। যদি অতি তাড়াতাড়ি জবাব না পান তাহলে সেপ্টেম্বর থেকে ছাত্র-শিক্ষক-অবিভাবক মিলে বৃহত্তর আন্দোলন শুরু হবে।

শনিবার (২৮ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে ছাত্র-শিক্ষক-অভিভাবক ফোরাম আয়োজিত সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, এই যে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার লড়াই। এটা শুধু শিক্ষা প্রতিষ্ঠান খোলা নয়, গোটা ছাত্রদের মুক্তি পাবার লড়াই, শিক্ষাকে মুক্ত করার লড়াই। শিক্ষার যদি মুক্তি হয় তাহলে অশিক্ষা, কু-শিক্ষা, দুঃশাসন, ভোট চুরি, জোর করে ক্ষমতা দখল বন্ধ হয়ে যাবে। ওরা গদি ছাড়তে চায় না, ওদের ঠ্যাং ধরে টান দেব। বলব বাবা নাম।

তিনি বলেন, বেগম জিয়াকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয় নাই। সে ঘর থেকে বের হতে পারেন না। কথা বলতে পারেন না। অথচ যারা হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে লুট করে নিয়েছে, বিদেশে পাচার করে দিয়েছে, তাদের একজনকেও গ্রেফতার করা হয়নি।

তিনি আরও বলেন, তোমরা সরকারে আছো, তোমাদের বলতে হবে কবে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে? তোমাদের বলতে হবে কবে বিশ্ববিদ্যালয় খুলবে? কবে হল খুবলে? তোমাদের বলতে হবে কত সময়ের মধ্যে টিকা দিয়ে দিবে? বলতে হবে কবে এদেশের ১৩ কোটি মানুষের টিকা দেয়ার ব্যবস্থা করবে? শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে ভয় পান? ঊনসত্তরের গণআন্দোলনের কথা মনে হয়? কোটা আন্দোলনের কথা মনে পড়ে? নিরাপদ সড়ক আন্দোলনের কথা মনে হয়? ভ্যাট আন্দোলনের কথা? সেই ভয়ে খোলেন নাহ? সারা দেশের লোক ছি ছি করে, সারা দুনিয়ায় লোক থুঁ থুঁ দেয়।

আয়োজক সংগঠনের সভাপতি অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, লেবার পার্টির চেয়ারম্যান ডাক্তার মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপি’র যুগ্ন মহাসচিব এড সৈয়দ মোয়া‌জ্জেম হো‌সেন আলাল, খায়রুল কবির খোকন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও নাজিমউদ্দিন আলম, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com