বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে জনগণকে ‘বিভ্রান্ত’ করতে পারবে না সরকার: রিজভী

0

২১ আগস্ট গ্রেনেড হামলায় তৎকালীন বিএনপি সরকার লাশ গুম করেছে এ ধরনের বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করতে পারবেন না উল্লেখ করে ক্ষমতাসীনদের উদ্দেশ্যে বিএনপি’র সিনিয়র যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন,‘গুম শব্দটি আমরা তো আগে শুনিনি। এই আওয়ামী লীগ সরকারের আমলে গুম কী ও কত প্রকার তা জানতে পেরেছি। সুতরাং আগে এই গুম শব্দটির সঙ্গে পরিচিত ছিলাম না।’

বুধবার (২৫ আগস্ট)দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটির মিলনায়তনে মানব সেবা সংঘ নামের একটি সংগঠনের আয়োজনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, কাল একটা প্রোগ্রামে প্রধানমন্ত্রীর বক্তব্য দিয়েছেন ২১ আগস্ট গ্রেনেড হামলা তৎকালীন বিএনপি সরকার নাকি লাশ গুম করেছিলো এই যে তিনি অদ্ভুত অদ্ভুত কথা বলেন। প্রতিদিন তিনি অদ্ভুত অদ্ভুত মিথ্যা কথা বলেন। গুম শব্দটি তো আগে শুনিনি। এই আওয়ামী লীগ সরকারের আমলে গুম কি ও কত প্রকার তা জানতে পেরেছি। অনেক ছাত্র মানবাধিকারকর্মী যারা অধিকার আদায়ের কথা বলে তারা গুম হয়েছে। সুতরাং ২১ আগস্ট গ্রেনেড হামলায় তৎকালীন বিএনপি সরকার লাশ গুম করেছে এ ধরনের বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করতে পারবেন না। দেশের জনগণ আপনার কথায় বিভ্রান্ত হয় না।

রিজভী বলেন, আপনি যে মিথ্যা বানোয়াট বিভ্রান্তমূলক বক্তব্য দেন এটা জনগণ সাথে সাথেই বুঝে। এরশাদের আমলে আপনি শেখ হাসিনা বলেছিলেন যারা এই সরকারের অধীনে নির্বাচনে যাবে তারা জাতীয় বেঈমান কিন্তু ২৪ ঘণ্টার মধ্যে আপনি তার সাথে নির্বাচনে গিয়েছিলেন। আর সেই থেকে জনগণ আপনার কথায় বিশ্বাস করে না। সুতরাং যে বিষয়ে আপনি শেখ হাসিনা জানেন না। সেই বিষয়ে যদি ওনাকে প্রধানমন্ত্রীকে একটি রচনা লিখতে বলেন তাহলে তিনি খুব সুন্দর করে মনগড়াভাবে লিখবেন আমার মনে হয় এটা অন্য কেউ পারবেন না।

রিজভী আরও বলেন, এই ধরনের বিভ্রান্তিমূলক কথা তিনি প্রধানমন্ত্রী বলেন কেন? কারণ দেশে যে ব্যর্থতা এই ব্যর্থতা জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরানোর জন্যই তিনি এই ধরনের কথাবার্তা বলেন।

তিনি আরও বলেন, মিয়ানমারের সেনাবাহিনীর ও সরকারের অত্যাচারী রোহিঙ্গারা এদেশে এসেছে চার বছর হল। এই চার বছরে আপনি প্রধানমন্ত্রী তো তাদেরকে ফিরে যাওয়ার কোন ব্যবস্থা করতে পারেননি। সুতরাং আপনার এই ধরনের বক্তব্য দেশের জনগণ কানাকড়িও বিশ্বাস করে না। আর আপনি (শেখ হাসিনা)বড় বড় কথা বলেন।

করোনার টিকা নিয়ে বিএনপির এই নেতা বলেন, করোনার ক্ষেত্রে, টিকার ক্ষেত্রে, বৈশ্বিক মহামারীর ক্ষেত্রে আপনি (শেখ হাসিনা) সম্পূর্ণভাবে ব্যর্থ। আপনারা আওয়ামী লীগ একটা ক্ষেত্রে সফল দুর্নীতি ও আপনার নেতাদের পকেট ভারী করার ক্ষেত্রে এছাড়া অন্য কোন যোগ্যতা বা সফলতা আপনাদের নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আজ কতদিন থেকে স্কুল-কলেজ বন্ধ অথচ এই বিষয়ে আপনার কোন বক্তব্য নেই। আজ বিশ্বে নানাভাবে শিক্ষার্থীদের শিক্ষার ব্যবস্থা করছে অথচ আপনি পারছেন না। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা বেকার হয়ে ঘুরে বেড়াচ্ছে। আর আপনি শেখ হাসিনা একটার পর একটা অসত্য, বানোয়াট কথা বলে মানুষের দৃষ্টি অন্যদিকে নেওয়ার চেষ্টা করছেন।

তিনি বলেন, এখন অন্ধকার এর ভিতরে অন্ধকার থেকে অনেক কিছু বেরিয়ে আসছে। সেগুলো বেরিয়ে আসার কারণে মানুষ ঠিকই বুঝতে পারছে ২১ আগস্ট সহ অন্যান্য ঘটনা শেখ হাসিনার ভাবমূর্তিকে বাড়ানোর জন্য, এবং বিএনপি’র ভাবমূর্তি নষ্ট করার জন্য। এটা আজকের যে সরকার তাদের প্রজ্ঞা থাকতে পারে, বা অন্য কিছু থাকতে পারে। যে কাজগুলো সেদিন তারা করেছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, দেশের জনগণ বুঝতে পেরেছে। দেশের জন্য জনগণের জন্য কাজ করে দেশপ্রেমিক রাজনৈতিক দল বিএনপি। এবং এই দলের যিনি প্রধান তিনি কথা দিয়ে কথা রাখেন। তার পক্ষে জনগণ বিরোধী কোন কাজ করা সম্ভব নয়। এদেশে গণতন্ত্র ফিরিয়ে আনা এটা করেছেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও তার স্ত্রী বেগম খালেদা জিয়া। তারপরে উন্নয়ন ও উৎপাদন যে অবদান সেই অবদান বেগম খালেদা জিয়ার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। এই নাম কোনভাবে মুছা যাবে না। এই নাম শেখ হাসিনা যেভাবে মোছার চেষ্টা করুক না কেন। বঙ্গোপসাগরের সমস্ত পানি দিয়ে মুছে চেষ্টা করলেও কোনো লাভ হবে না।

সংগঠনের সভাপতি সঞ্জয় দে রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া,স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম,পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক গৌতম চক্রবর্তী, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী বক্তব্য দেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com