মানুষকে হত্যার মাধ্যমে আ.লীগ সরকার দেশকে মৃত্যু উপত্যকায় পরিণত করেছে: তারেক রহমান

0

নোয়াখালী সদর উপজেলার ২০নং আন্ডারচর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক হারুনুর রশিদ মোল্লাকে গত ১৩ আগস্ট শুক্রবার সন্ধ্যায় তার নিজ বাড়ীর সামনে সরকারদলীয় আওয়ামী যুবলীগ-ছাত্রলীগের হাতে পৈশাচিক কায়দায় ধারালো অস্ত্র দিয়ে নির্মমভাবে হত্যা করার প্রতিবাদে, বিএনপির সাংগঠনিক সম্পাদক ও বিএনপি কেন্দ্রীয় দফতরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্সের স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তারেক রহমান বলেন, “দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের হত্যার মাধ্যমে হাত রক্তে রঞ্জিত করে সরকার ও আওয়ামী লীগ বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রটিকে এখন মৃত্যু উপত্যকায় পরিণত করেছে। শহর, গ্রামসহ দেশের জনপদের পর জনপদে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদের মানুষ হত্যার মহাযজ্ঞ যেন থামছেই না।

সন্তানহারা পিতা-মাতা, স্বামীহারা স্ত্রী ও পিতাহারা সন্তানদের আহাজারীতে প্রতিদিনই আকাশ-বাতাস ভারী হয়ে উঠছে। দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল-বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করে ত্রাস সৃষ্টির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা কব্জায় রাখাটাই এখন আওয়ামী রাজনীতির সংস্কৃতি হয়ে দাঁড়িয়েছে।

তারেক রহমান অভিযোগ করে বলেন, এই সরকার বিএনপি’র বলিষ্ঠ নেতাকর্মীদের বেছে বেছে হত্যা করার মিশন নিয়ে কাজ করছে, আর সেই মিশনেরই নিষ্ঠুর শিকার হলেন হারুনুর রশিদ মোল্লা। তাকে নির্মম কায়দায় হত্যার ঘটনা সরকারের ধারাবাহিক প্রাণঘাতি নৃশংসতারই আরেকটি দৃষ্টান্ত।

তিনি বলেন, দেশকে গণতন্ত্র ও রাজনীতি শূন্য করতে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রতিবাদী নেতাকর্মীদের প্রাণ কেড়ে নেয়ার দৌরাত্ম এখন সীমাহীন পর্যায়ে। বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের হত্যা করার উদ্দেশ্যই হচ্ছে- যাতে এই ধরণের হত্যাকাণ্ডের মাধ্যমে সমাজের মধ্যে একটা আতঙ্ক বিরাজ করে এবং কেউ সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস না পায়।

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার ক্ষমতার মোহে অন্ধ, বেপরোয়া ও মানবিকবোধশূন্য হয়ে পড়েছে। দুর্বিনীত অনাচার ও প্রতিদিন হত্যাকাণ্ড সংঘটিত করে দেশকে এক মহা দুর্যোগের মধ্যে ঠেলে দিয়েছে বর্তমান শাসকগোষ্ঠী।

তিনি আরও বলেন, রক্তপাত ঘটিয়ে মানুষের জীবন কেড়ে নিয়ে ভীতির সৃষ্টি করে ক্ষমতায় টিকে থাকা যাবেনা। জনগণ আর বসে থাকবে না, দুঃশাসন মোকাবেলায় আওয়ামী লীগের অব্যাহত রক্তপাতের হোলি খেলা কে সম্মিলিত শক্তি দিয়ে জনগণ প্রতিরোধ করবে।

এছাড়াও বিবৃতিতে অবিলম্বে হারুনুর রশিদ মোল্লাকে হত্যাকারী ও রমিজ উদ্দিনকে গুলি করে গুরুতর আহতকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন, এবং সন্ত্রাসীদের দ্বারা নির্মমভাবে নিহত হারুনুর রশিদ মোল্লা’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকাতুর পরিবারবর্গ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান, সেইসাথে, গুরুতর আহত রমিজ উদ্দিন এর আশু সুস্থতা কামনা করেন তারেক রহমান।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com