রূপগঞ্জে অগ্নিকাণ্ড: ‘গাফিলতি, অবহেলা ও উদাসীনতা’ নিয়ে প্রশ্ন বিএনপি’র

0

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মালিককর্তৃপক্ষেরগাফিলতি, অবহেলা ও উদাসীনতানিয়ে প্রশ্ন তুলেছে বিএনপি। আজ শনিবার দলের পক্ষে এক সংবাদ সম্মেলনে সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রশ্ন তোলেনপ্রতিষ্ঠানটির মালিক আবুল হাসেম আওয়ামী লীগ নেতা বলেই কি প্রশাসন মালিককর্তৃপক্ষের গাফিলতি, অবহেলা উদাসীনতাকে আমলে নিচ্ছে না ?

সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, ‘এই অগ্নিকাণ্ডের পর সেজান জুস ফ্যাক্টরির মালিককর্তৃপক্ষের রহস্যজনক ভূমিকায় বিভিন্ন প্রশ্ন দেখা দিয়েছে। ফ্যাক্টরির মালিক আওয়ামী লীগ নেতা বলেই কি প্রশাসন বিষয়টি আমলে নিচ্ছে না? এইঅবহেলা উদাসীনতার জন্য দায়ী মালিককর্তৃপক্ষকে অবিলম্বে আইনের আওতায় এনে বিচার এবং ভুক্তভোগীদের পরিবারকে আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ পুনর্বাসনের দাবি জানাচ্ছি।

তিনি বলেন, ‘রূপগঞ্জে যেন লাশের মিছিল দীর্ঘায়িত হচ্ছে। আগুনে অঙ্গার হওয়া নিরীহ শ্রমিকদের এই করুণ পরিণতিতে সমগ্রজাতি হতবাক বিমূঢ় হয়ে পড়েছে। জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন নেতৃত্বে সংগঠনের একটিপ্রতিনিধি দল শুক্রবারই ঘটনাস্থল পরিদর্শন করে নিহত আহতদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে খোঁজখবর ও সহমর্মিতা প্রকাশ করেছে।

এমরান সালেহ প্রিন্স বলেন, ‘বর্তমান সরকারের আমলে দুর্নীতি, লুটপাট, স্বেচ্ছাচারিতা, দলীয়করণ, আত্মীয়করণ এমন পর্যায়ে পৌঁছেছে, ‘‘সর্বাঙ্গে ব্যথা, ওষুধ দিব কোথা’’-এই প্রবাদটি এখন অতি প্রযোজ্য। মেগা প্রজেক্ট থেকে শুরু করে গ্রামগঞ্জের ছোট প্রজেক্টেও দুর্নীতি আর লুটপাটের মহোৎসব চলছে। এমনকি ভূমিহীন গরিব মানুষের জন্য নির্মিত ঘর যা ঢাকঢোল পিটিয়েপ্রধানমন্ত্রীর উপহারহিসেবে উল্লেখ করা হচ্ছে, সেই ঘর নিয়েও সীমাহীন দুর্নীতি, লুটপাট দলীয়করণ হয়েছে। হস্তান্তরের আগেই বা হস্তান্তরের পর দুতিন মাস না যেতেই তা ধসে পড়ছে। এতেই প্রমাণিত হয়দেশে উন্নয়নের নামে হরিলুট চলছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com