মেঘা প্রজেক্টের নামে রাষ্ট্রীয় সম্পদ অপচয় সহ দেশে মহা দুর্নীতির মহা রেকর্ড তৈরি হচ্ছে: ফখরুল

0

বিএনপির মহাসচিব  মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মোবাইল ফোনের মাধ্যমে জনপ্রতি আড়াই হাজার টাকা প্রদানের ক্ষেত্রে সংঘটিত দুর্নীতি আর হতদরিদ্রের জন্য বরাদ্দকৃত ত্রাণ সামগ্রী চুরির কাহিনী দেখে মনে হয়, করোনা সরকারদলীয় লোকজনের জন্য যেন আর্শীবাদ হয়ে এসেছে।

গতকাল বৃহস্পতিবার ( জুলাই) দুপুরে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে তিনি কথা বলেন।

লকডাউনে করোনা পরিস্থিতির ভয়াবহতা এবং দিন এনে দিন খাওয়া শ্রেণির মানুষের দৈনন্দিন জীবনজীবিকার দিশেহারা অবস্থা তুলে ধরতে এই ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, অর্থ মন্ত্রণালয়ের এক অবস্থানপত্রে ধরা পড়েছে মোবাইল ফোনের মাধ্যমে প্রদেয় ৫০ লাখের তালিকায় ১৪লাখ ৩৩ হাজার লোকের নামই ভুয়া।

আজকের পত্রিকায় একটা খবর আছে যে, ঝিনাইদহে দুই জন কোটিপতিকে এই ত্রাণ দেওয়া হয়েছে। একজনের নাম খোকন সরকার আরেকজনের নাম রাজু দাস।

তারা কোটিপতি। একজনের জুয়েলারি আছে, আরেকজনের কোম্পানি আছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, মেগা প্রজেক্টের মেগা দুর্নীতির সব কাহিনী তো আপনাদের জানা আছে। এসব মেগা প্রজেক্টগ্রহণ বাস্তবায়ন পর্যায়ে চরম অস্বচ্ছতা, অদক্ষতা রাষ্ট্রীয় সম্পদ অপচয় মহা দুর্নীতির মহা রেকর্ড তৈরি হচ্ছে। এই ব্যাপারে ইতোপূর্বে অনেকবার বলা হয়েছে। ওই সকল প্রকল্পের অর্থ বর্তমানে মানুষের জীবন বাঁচানোর উদ্দেশ্যে বরাদ্দ দিতে পারেসরকার। কিন্তু তা তারা করছে না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com