আওয়ামী লীগ হচ্ছে দুর্নীতিবান্ধব সরকার, শ্রমিকবান্ধব নয়: আলাল

0

বিএনপির যুগ্মমহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, ‘যারা ব্যাটারিচালিত রিকশা আমদানি করেছে, রাস্তায় ছড়িয়েছে, তারা সবাই আওয়ামী লীগের লোক। তাদের এখন লাভ হয়ে গেছে, টাকা তুলে নিয়েছে। এখন রিকশা বন্ধের ঘোষণা দিচ্ছে। বন্ধের আগে অটোরিকশা চালকদের পুনর্বাসনের ব্যবস্থা করুন।

তিনি বলেন, ‘পেটের ক্ষুধা কিন্তু কোনো আইন মানে না। পেটের ক্ষুধা আইনের কোনো বেড়াজাল মানে না। এটা কিন্তু এক সময়বিক্ষোভে পরিণত হবে।

শনিবার (২৬ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী রিকশাভ্যানশ্রমিক দলের উদ্যোগে ব্যাটারিচালিত রিকশা বন্ধের প্রতিবাদে এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ‘এখনো সময় আছে, শুধু নিজেদের বাঁচানোর চেষ্টা করবেন না। ঘরে আগুন লাগলে পীরসাহেবের ঘরও পোড়ে, পাপীদের ঘরও পোড়ে। আপনারা আগুন থেকে রেহাই পাবেন না। সাধারণ জনগণের কথা ভাবেন, বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। অটোরিকশা শ্রমিকদের স্বার্থে এগুলো চলতে দেন।

তিনি বলেন, ‘এই সরকার হচ্ছে দুর্নীতিবান্ধব সরকার, শ্রমিকবান্ধব নয়। যদি এই সরকার শ্রমিকবান্ধব সরকার হতো, তবে তারা তাদের ন্যায্য পাওনাটা পেত।

বাজেট প্রসঙ্গে আলাল বলেন, ‘অনেকেই ব্যবসাবান্ধব বাজেটের কথা বলেন। এটা ব্যবসাবান্ধব বাজেটও না। এটা গোষ্ঠীবান্ধব বাজেট। যারা আওয়ামী লীগ করে, আওয়ামী লীগকে ডোনেশন দেয় সেই সব ব্যবসায়ীদের সুবিধার জন্য যা যা করা দরকার, তাইকরছে সরকার। আর অন্য ব্যবসায়ীরা ধীরে ধীরে অসহায় হয়ে যাচ্ছে।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, শ্রমিক দলের সভাপতি মো. আনোয়ার হোসাইন, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com