করোনার ভয়াবহতাকে ‘মেজর ইনসিডেন্ট’ ঘোষণা করেছেন লন্ডন মেয়র সাদিক খান

0

লন্ডন মেয়র সাদিক খান ভয়াবহ করোনা ইনফেকশনগুলি ‘মেজর ইনসিডেন্ট’ বা একটি বড় ঘটনা হিসেবে ঘোষণা করেছেন। বৃটেনের প্রতিটি অঞ্চলে কোভিড-১৯ সংক্রমণের সর্বোচ্চ হার রেকর্ড হয়েছে গতকাল। একদিনে ১৩২৫ জন প্রাণ হারিয়েছেন। নতুন সংক্রমিত হয়েছেন ৬৮০৫৩ জন। মারাত্মক মাইলফলকে আঘাত করায় সর্বত্র আতঙ্কের সৃষ্টি হয়েছে।

প্রধানমন্ত্রী বরিস জনসন সতর্ক করে দিয়ে বলেছেন, নতুন সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে। প্রধানমন্ত্রী পরিবারগুলিকে বাড়িতে থাকতে অনুরোধ করেছেন। চিকিৎসা বিজ্ঞানীরা বলেছেন, বড়দিনের মিশ্রণের পরে বৃটেনে আক্রান্তের হার ১.০ থেকে ১.৪ এর মধ্যে পৌঁছেছে।চিত্রটি সরকারী বৈজ্ঞানিক পরামর্শ কমিটি এসএজে প্রকাশ করেছে। এর অর্থ প্রতি ১০জন সংক্রমিত লোক ১৪ জনকে ভাইরাস দিয়ে চলেছে।

সর্বশেষ সরকারী পরিসংখ্যানে দেখা যাচ্ছে, জনসংখ্যার অনুপাত অনুসারে বার্কিং এন্ড ডেগেনহামের ১৬ জনের মধ্যে একজন ভাইরাসে আক্রান্ত। ইস্ট লন্ডনের বারাগুলোতে দেশের সবচেয়ে বেশি সংক্রমণের হার রয়েছে এবং এটি দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

সাদিক খান বলেছেন, এনএইচএস লন্ডনে ভীতিকর ঝুঁকিতে রয়েছে। কারণ হাসপাতালগুলি করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের ভর্তি সংকুলানে লড়াই করছে। গত এক সপ্তাহের পরিসংখ্যান পরীক্ষাগারগুলিতে এবং বিস্তৃত সম্প্রদায়ের পরীক্ষাগুলির ভিত্তিতে লন্ডন এবং এসেক্স সর্বাধিক সংক্রমণের হার রেকর্ড হয়েছে। লন্ডনের রেডব্রিজে দ্বিতীয় সর্বোচ্চ হার ১১৬৬.৪ থেকে বেড়ে ১৫৯৯.২ তে দাঁড়িয়েছে। এসেক্সে থাররোকে তৃতীয় সর্বোচ্চ হার  ১২৫২.১ থেকে ১৫৪০.১ বেড়েছে।

বিজ্ঞানীরা মনে করছেন, কেন্ট থেকে নতুন মিউট্যান্ট করোনা ভাইরাস স্ট্রেনের জন্য রাজধানী এবং সাইথ ইস্ট ইংল্যান্ডে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com