বন্দুক ঠেকিয়ে যুবককে অপহরণের পর জোরপূর্বক বিয়ে!

0

ভারেত ২১ বছরের এক যুবককে বন্দুক ঠেকিয়ে অপহরণের পর জোরপূর্বক বিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে।  সম্প্রতি ওই যুবক শিভাম কুমার দেশটির সেনাবাহিনীর জেনারেল ডিউটি সার্ভিস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।  সে শীঘ্রই হায়দ্রাবাদে গিয়ে কাজে যোগ দেওয়ার কথা ছিল।  

জানা যায় ওই যুবককে অপহরণের পর কাছের একটি জেলায় নিয়ে অপরিচিত মেয়ের সঙ্গে জোরপূর্বক বিয়ে দেওয়া হয়।  এই ঘটনাটি ভারতের বিহারের লাখিসরাই জেলার গঙ্গাসরাই গ্রামে এ ঘটনাটি ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে হিন্দুস্তান টাইমস। 

শিভামের পিতা মানোজ কুমার অভিযোগ করেন, গতকাল বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকালে বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরিয়েছিলেন শিভাম।  এক পর্যায়ে একটি এসইউভি গাড়ি নিয়ে এসে এক দল অজ্ঞাত যুবক তাকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়।  পরবর্তীতে এ ঘটনা শিভামের বন্ধুরা তার পরিবারকে জানালে পুলিশ অভিযোগ করেন শিভামের বাবা। 

ভারতীয় গণমাধ্যম জানায়, শিভামের মুক্তির দাবিতে পাটনা-লাখিসরাই মহাসড়ক অবরোধ করে এলাকার বাসিন্দারা।  তাদের ভাষ্য, রাজ্যের পুলিশ শুধুমাত্র মদ বাজেয়াপ্ত করতে ব্যস্ত।  অন্যান্য অপরাধমূলক ঘটনা অনুসন্ধানে তাদের কোনো আগ্রহই নেই। 

লাখিসরাই জেলা পুলিশের এসপি সুনীল কুমার হিন্দুস্তান টাইমসকে বলেন, ‘শিভামের পরিবারের পক্ষ থেকে অপহরণের বিষয়ে অভিযোগ করা হলে চার ঘণ্টায় ভেতরেই তাকে উদ্ধার করা হয়। ’

পুলিশ আরও জানায়, শিভামকে অপহরনের পরে প্রায় ৩০ কিলোমিটার দূরের জামুই জেলার একটি মন্দিরে নিয়ে যাওয়া হয় যেখানে তাকে জোরপূর্বক বিয়ে দেওয়া হয়। 

ভারতের গণমাধ্যম বলছে, ‘পাকাদুয়া বিয়ে’ নামে পরিচিত এই ধরণের জোরপূর্বক বিয়ের ঘটনা বিহারে নিয়মিত।  জানাগেছে, পণের বোঝা এড়াতে অনেক অভিভাবকরা অবিবাহিত পাত্রের খোঁজ পেলে অপরাধীদের দিয়ে বন্দুকমুখে অপহরণ করিয়ে জোর করে মেয়ের সঙ্গে বিয়ে দেন।  শুধুমাত্র গত বছরের নভেম্বর এবং ডিসেম্বর মাসে এই ধরণের জোরপূর্বক বিয়ের ঘটনা ঘটেছে ২৫টি। 

ক্রাইম রেকর্ড ব্যুরোর হিসেবে, শুধুমাত্র বিহার রাজ্যে ২০২০ সালে ‘পাকদুয়া বিয়ে’র ঘটনা ঘটেছে ৬,১৫৭টি, যা গত চারবছরে সর্বোচ্চ। অন্যদিকে পুলিশ বলছে, সরকারের কঠোর পদক্ষেপের কারণে এ ঘটনা পূর্বের তুলনায় অনেক কমে এসেছে।

এ ঘটনায় এখনো কেউ আটক হয়নি বলে জানিয়েছে লাখিসরাই জেলা পুলিশ। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com