পরমাণু বিজ্ঞানী হত্যা: আমেরিকা ও ইসরাইলের বিরুদ্ধে মামলা হচ্ছে

0

ইসলামি প্রজাতন্ত্র ইরানের পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে হত্যাকাণ্ডের ঘটনাটি এখনো তদন্ত করছে তেহরান। মাসখানেক আগে তেহরানের কাছে ফাখরিজাদেকে নির্মমভাবে হত্যা করা হয়। গত এক দশকে ইরানের শীর্ষ পর্যায়ের কয়েকজন পরমাণু বিজ্ঞানীকে হত্যা করা হয়েছে।

নিহত পরমাণু বিজ্ঞানীদের পরিবারের পক্ষ থেকে আমেরিকার বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইহুদিবাদী ইসরাইল যে হত্যাকাণ্ড চালায়, আমেরিকাকে তার প্রধান সমর্থক হিসেবে দেখানো হচ্ছে। ইরান সরকার জানিয়েছে, এরইমধ্যে ফাখরিজাদে হত্যাকাণ্ডের সাথে যুক্ত সবাইকে চিহ্নিত করা হয়েছে এবং তদন্ত শেষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

গত ২৭ ফেব্রুয়ারি তেহরানের কাছে ফাখরিজাদেকে হত্যা করা হয়। তেহরান বলছে, যারা শীর্ষ এই পরমাণু বিজ্ঞানীকে হত্যা করেছে তাদেরকে এই বড় ভুলের জন্য অনুতপ্ত হতে হবে। বিজ্ঞানী ফাখরিজাদে হত্যার পেছনে ইহুদিবাদী ইসরাইলের বড় ভূমিকা রয়েছে বলে তেহরানের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে, শহীদ বিজ্ঞানীদের পরিবারের পক্ষ থেকে যে মামলা দায়েরের পদক্ষেপ নেয়া হয়েছে তা যদি ইরানের আদালতে গৃহীত হয় তাহলে কয়েকটি দেশে ইরান আমেরিকার সম্পদ আটক করতে পারবে এবং আটককৃত সম্পদ শহীদ বিজ্ঞানীদের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে দিতে পারবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com