করোনার ভ্যাকসিন নিয়ে যাতে বাণিজ্য না হয়: জেবেল-মোস্তফা

0

করোনার ভ্যাকসিন আমদানি ও বণ্টন নিয়ে কোনো দুর্নীতি ও বাণিজ্য যাতে না হয় সেদিকে কঠোর নজরদারি ও কার্যকর পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তারা বলেন, কোনো ধরনের সুযোগ কাজে লাগিয়ে কোনো গোষ্ঠী, অসৎ ব্যবসায়ী বা সিন্ডিকেট যেন করোনার ভ্যাকসিন বাজারে উচ্চমূল্যে বিক্রি করতে না পারে, দেশে আসার পর যাতে ভ্যাকসিন ভেজাল হয়ে ছড়িয়ে না পড়ে সে ব্যাপারেও সরকারকে সতর্ক থাকতে হবে।

বুধবার (৩০ ডিসেম্বর) দলের দফতর সম্পাদক মো. নুরুল আমান চৌধুরী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

ন্যাপ নেতৃবৃন্দ বলেন, দেশের সকল মানুষের জন্য বিনামূল্যে ভ্যাকসিন নিশ্চিত করতে সরকারকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। মনে রাখতে হবে, দেশের মানুষের হাতে তা পৌঁছে দেয়ার দায়িত্বও সরকারের এবং তা নিশ্চিত করতে হবে।

তার আরও বলেন, একটা নিরাপদ ও কার্যকর ভ্যাকসিন করোনার গ্রাস থেকে মানুষের জীবন বাঁচানোর প্রধান হাতিয়ার। এটির সঠিক প্রয়োগ ও জনগণের কাছে সময়মতো পৌঁছলে এনে দিতে পারে স্বাভাবিক জীবনযাপনের স্বাচ্ছন্দ্য। এখানে যাতে কোনো ধরনের ব্যবসায়িক মানসিকতার সৃষ্টি না হয়। করোনার ভ্যাকসিন নিয়ে ব্যবসা শুরু হলে আরও ভয়ংকর হবে উঠতে পারে মহামারি বিপর্যয়।

তারা বলেন, করোনাভাইরাস প্রতিরোধে করোনার ভ্যাকসিন যথাযথভাবে মানুষের নিকট পৌঁছে দিতে প্রয়োজনে সেনাবাহিনীকে দায়িত্ব দেয়ার বিষয়টাও বিবেচনা করতে পারে সরকার।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com