বিপর্যস্ত ভারতীয় দলকে অস্ট্রেলিয়ায় রেখে দেশে ফিরলেন কোহলি

0

তার এই ছুটি নিয়ে তুমুল বিতর্ক হয়েছে এবং হচ্ছে। আগামীতেও হবে। কিন্তু প্রথম সন্তানের জন্মের সময় স্ত্রী আনুশকা শর্মার পাশে থাকবেন বলে ছুটিতে গেলেনই ভারত অধিনায়ক বিরাট কোহলি। অথচ, আগের টেস্টেই ৩৬ রানে অলআউট হওয়ার লজ্জায় ডুবেছিল ভারতীয় ক্রিকেট দল।

বিপর্যস্ত ভারতীয় দলকে রেখে সেই পিতৃত্বকালীন ছুটি কাটাতে অস্ট্রেলিয়া ছাড়লেন কোহলি। যদিও দেশে ফেরার বিমান ধরার আগে দলকে উজ্জীবিত করার চেষ্টা করলেন তিনি। সতীর্থদের উদ্দেশ্যে দিয়েছেন অনুপ্রেরণামূলক বক্তব্য। বিরাটের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার সিরিজের বাকি তিন টেস্টে ভারতকে নেতৃত্ব দেবেন আজিঙ্কা রাহানে।

অ্যাডিলেড ওভালে সিরিজের প্রথম টেস্ট হেরে চার ম্যাচের সিরিজে ০-১ পিছিয়ে রয়েছে ভারত। ২৬ ডিসেম্বর মেলবোর্নে শুরু হবে বক্সিং ডে টেস্ট। প্রথম সন্তানের জন্মের সময় স্ত্রী’র পাশে থাকতে বক্সিং ডে টেস্ট খেলার আগেই দেশে ফিরে গেলেন কোহলি। আগামী জানুয়ারিতেই দুনিয়াতে আসার কথা কোহলির প্রথম সন্তান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরু হওয়ার আগেই বোর্ডের কাছে পিতৃত্বকালীন ছুটির আবেদন জানিয়েছিলেন ভারত অধিনায়ক। বোর্ডও সেই আবেদনে সাড়া দিয়ে ছুটি মঞ্জুর করে।

কোহলির নেতৃত্বে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলেছে ভারত। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১-২ ব্যবধানে হারলেও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ জিতে নেয় ভারত। এরপর শুরু হয়েছে চার টেস্টের সিরিজ। অ্যাডিলেড ওভালে ৩৬ রানে অলআউটের লজ্জায় ডোবার ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেট হারে কোহলি অ্যান্ড কোং।

মঙ্গলবার সকালেই অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরার বিমান ধরেন বিরাট কোহলি। তবে ভারতের বিমান ধরার আগে পুরো দলের সঙ্গে কথা বলেন ভারত অধিনায়ক। আজিঙ্কা রাহানের হাতে আনুষ্ঠানিকভাবে নেতৃত্ব হস্তান্তর করে দলকে ইতিবাচক মনোভাব নিয়ে মাঠে নামার পরামর্শ দেন কোহলি।

শুধু বিরাট নয়, বক্সিং ডে টেস্টে ভারত পাবে না রোহিত শর্মার মতো ব্যাটসম্যানকেও। রোহিত অস্ট্রেলিয়ায় পৌঁছালেও ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকার কারণে দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন না। এরপরই তিনি ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে পারবেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com