রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসছেন ট্রাক মা‌লিক-শ্র‌মিকরা

0

নতুন সড়ক পরিবহন আইন-২০১৮-এর কয়েকটি ধারা সংশোধন চেয়ে কর্মবিরতি পালনকারী পণ্যবাহী যানের বাংলা‌দেশ ট্রাক-কাভার্ডভ্যান মা‌লিক-শ্র‌মিক ঐক্য পরিষদের নেতারা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন।

বুধবার (২০ নভেম্বর) রাত ৯টায় স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় এই বৈঠকটি হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু।

এদিকে মঙ্গলবার রাত ১০টার দিকে কয়েকজন মালিক-শ্রমিকের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠক হলেও তাতে আলোচনা ফলপ্রসূ না হওয়ায় আবার সবাইকে নিয়ে বসা হবে বলে জানিয়েছেন ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের মিডিয়া শাখার সদস্য মোহাম্মদ স্বপন।

মঙ্গলবার সংবাদ সম্মেলন করে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় পণ্যবাহী যানের মালিক-শ্রমিকরা। বুধবার ভোর থেকে ধর্মঘট পালনকারী শ্রমিকদের বাধায় অনেক জেলায় বাস চলাচল করতে পারছে না বলেও অভিযোগ পাওয়া গেছে। পণ্যবাহী যান বন্ধ থাকার প্রভাব বাজারে পড়ার আশঙ্কা করা হচ্ছে।

ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের মিডিয়া শাখার সদস্য মোহাম্মদ স্বপন ব্রেকিংনিউজকে বলেন, আমরা সকাল থেকে সকল ধরনের পণ্য পরিবহন বন্ধ রেখেছি। আগেই প্রায় সত্তর ভাগ চালক গাড়ি (ট্রাক) ছেড়ে গিয়েছিল। তবে আজ কেউ গাড়িতে উঠছে না। আর মালিকরাও কোনও চালক পাচ্ছে না যে গাড়ি রাস্তায় নামাবে।

তিনি জানান, নতুন আইন সংশোধন না হলে কেউ গাড়ি চালাবে না বলে ঘোষণা দিয়েছে। কারণ বর্তমান আইনে জরিমানার পরিমাণ খুব বেশি। আর চালকদের যে অ-জামিনযোগ্য ধারাটা আছে সেটার কারণে শ্রমিকরা রাস্তায় গাড়ি নামাতে ইচ্ছুক না।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের বিষয়ে তিনি বলেন, মঙ্গলবার রাতে দুই-একজন বসেছিল; সবাই ছিল না। তাই আলোচনা তেমন হয়নি। আজ রাত ৯টার দিকে আবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বসব।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com