কোভিড ভ্যাকসিন নিলে মদ খাওয়া যাবেনা: বিশেষজ্ঞদের বার্তায় সুরাপায়ীরা হতাশ

0

কোভিড ভ্যাকসিন নিলে মদ্যপানে নিষেধাজ্ঞা জারি হচ্ছে। বিশেষজ্ঞদের এই বার্তায় সুরারসিকদের মুখ ভার। এতো প্রায় লকডাউন এর অবস্থা! এক একটি ভ্যাকসিনের ক্ষেত্রে অবশ্য এক এক রকম নিষেধাজ্ঞা। ভারত বায়োটেকের কোভ্যাকসিন নিলে চুরানব্বই দিন অ্যালকোহল ছোঁয়া যাবেনা। রাশিয়ার স্পুটনিক ভি ভ্যাকসিন নিলে ষাট দিন মদ বিবর্জিতভাবে থাকতে হবে। মডার্নার ভ্যাকসিন নিলে বিয়াল্লিশ দিন মদ খাওয়া চলবেনা।

ভ্যাকসিন প্রস্তুতকারক বিজ্ঞানীরা জানাচ্ছেন, অ্যালকোহল নিলেই ভ্যাকসিন কাজ করা বন্ধ করে দেবে। একদিকে কালান্তক করোনা, অন্যদিকে মোহময়ী সুরার হাতছানি। এক্ষেত্রে অবশ্য ভ্যাকসিনের জেতার সম্ভাবনাই বেশি।

বাংলার মদ বিক্রেতাদের অবশ্য মাথায় হাত। লকডাউনে প্রচুর ব্যবসা হারিয়েছেন তারা। এরপর বাণিজ্যিকভাবে ভ্যাকসিন বাজারে এলে বিক্রিবাট্টা কমবে। কিন্তু কমুক বাণিজ্য, আসুক ভ্যাকসিন এই নীতি নিয়ে চলছেন তারা। বাংলায় প্রতি বছর আশি লক্ষ কেস বিয়ার বিক্রি হয়।

এক একটি কেসে চব্বিশটি বিয়ার-এর বোতল থাকে। ভারতে উৎপাদিত বিদেশি মদ বাংলায় বিক্রি হয় এক লক্ষ চার কোটি লিটার। এই বিক্রিতে ভাটা আসবে, কিন্তু সবার মতোই মদ ব্যবসায়ীরাও চাইছেন আগে ভ্যাকসিন আসুক, পরে খানাপিনা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com