প্রেস টিমে সব পদে নারীদের নিলেন বাইডেন

0

নতুন মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথের অপেক্ষায় থাকা জো বাইডেন তার জ্যেষ্ঠ প্রেস টিমের সব পদে নারীদের নিয়োগ দিয়েছেন। যা মার্কিন ইতিহাসে এবারই প্রথম। আগামী ২০ জানুয়ারি নব-নির্বাচিত প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের ক্ষমতা গ্রহণের আগেই এমন ঘটনাকে  রাজনৈতিক বিশ্লেষকরা ‘চমক’ হিসেবে দেখছেন। 

সোমবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রেস টিমের নেতৃত্বে থাকছেন সাবেক ক্যাম্পেইন কমিউনিকেশনস ডিরেক্টর কেট বেডিংফিল্ড। আর প্রেস সেক্রেটারি হিসেবে থাকবেন ওবামা প্রশাসনের সব হোয়াইট হাউজের কমিউনিকেশনস ডিরেক্টরের দায়িত্ব পালন করা জেন পিসাকি। 

বিজয়ী হওয়ার আগে থেকেই বাইডেনের ঘোষণা ছিল, প্রশাসনে বৈষম্য দূর করা হবে। 

সব পদে নারীদের নিয়োগ দিয়ে প্রেস টিম গড়ার পর এক বিবৃতিতে বাইডেন বলেছেন, ‘সব পদে নারীদের নিয়ে হোয়াইট হাউসের প্রথম সিনিয়র প্রেস টিম ঘোষণা করতে পেরে আমি গর্বিত।’

নতুন এই টিম প্রসঙ্গে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘দক্ষ ও অভিজ্ঞ এই জনসংযোগকারীরা বহুমুখী দৃষ্টিভঙ্গি থেকে তাদের কাজ করবে এবং দেশকে আরও উন্নত করে গড়ে তুলতে একটি অংশীদার প্রতিশ্রুতি নিয়ে আসছে।’

বিবিসির খবরে বলা হয়েছে, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের হয়ে কাজ করবেন সায়মন স্যান্ডার্স ও অ্যাসলে ইটাইন্নে। যুক্তরাষ্ট্রকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে ডেমোক্র্যাটরা অব্যাহতভাবে কাজ করে যাবে বলেও বিবৃতিতে আশা প্রকাশ করেন বাইডেন। 

এমনকি “বৈচিত্র্য রেখে এমন প্রশাসন গড়া হবে যা দেশকে প্রতিফলিত করবে”- গেল সপ্তাহে এ কথাও বলেছিলেন নব-নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট।

বাকি রাজ্যগুলোর ফল গণনা শেষে আগামী ১৪ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ইলেকটোরাল কলেজের বৈঠকে নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণা করা হবে। আগামী ২০ জানুয়ারি হোয়াইট হাউসে জো বাইডেনের অভিষেকের দিন নির্ধারিত রয়েছে।

এদিকে প্রাথমিক ফলাফলে পরাজিত হলেও পরাজয় মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছেন ট্রাম্প। দুদিন আগেই এক সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছেন, ভোট স্বচ্ছ হয়েছে এটা প্রমাণিত হলে তিনি ক্ষমতা ছেড়ে দেবেন। ২০ জানুয়ারির আগে ‘কিছু হবে’ বলেও হুঁঙ্কার দিয়ে রেখেছেন ট্রাম্প।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com