মার্কিন সেনাকে অবশ্যই ইরাক ত্যাগ করতে হবে: আইআরজিসি

0

ইরানের একজন শীর্ষস্থানীয় সামরিক কমান্ডার বলেছেন, ইরাকি পার্লামেন্টের সিদ্ধান্ত অনুযায়ী দেশটি থেকে সকল মার্কিন সেনাকে অবশ্যই বিদায় নিতে হবে।

ইরান সফররত ইরাকের প্রতিরক্ষামন্ত্রী লে. জেনারেল জুমা আনাদ সাদুনের সঙ্গে এক বৈঠকে এ মন্তব্য করেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি।

তিনি বলেন, শুধু যে ইরাকি পার্লামেন্ট মার্কিন সেনাদের বহিষ্কারের সিদ্ধান্ত নিয়ে আইন পাস করেছে তাই নয় একইসঙ্গে এটি ইরাকের আপামর জনসাধারণের প্রাণের দাবি।

চলতি বছরের ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে মার্কিন সন্ত্রাসী সেনাদের ড্রোন হামলায় ইরানের কুদস ফোর্সের কমান্ডার লে. জেনারেল কাসেম সোলায়মানি ও ইরাকের হাশদ-আশ-শাবি বাহিনীর উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিস শাহাদাতবরণ করেন। ওই ঘটনার দু’দিন পর ইরাকের পার্লামেন্ট দেশটি থেকে সকল মার্কিন সেনাকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়ে একটি বিল পাস করে।

ইরাকের প্রতিরক্ষামন্ত্রী বলেন, স্পর্শকাতর সময়গুলোতে ইরান সব সময় তার দেশের পাশে দাঁড়িয়েছে। তিনি এজন্য তেহরানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।আনাদ সাদুন গত শনিবার (১৪ নভেম্বর) ইরান সফরে আসেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com