লাহোর কালান্দার্সের জয়, ব্যর্থ তামিম

0

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) শনিবার রাতে এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয়েছিল লাহোর কালান্দার্স ও পেশোয়ার জালমি। একাদশে জায়গা পেয়ে ব্যাট হাতে লাহোরের হয়ে মাঠে নেমেছিলেন বাংলাদেশের তামিম ইকবাল। খুব একটা জ্বলে উঠতে পারেননি তিনি। তবে তার দল ঠিকই জিতেছে। আর সেটা মোহাম্মদ হাফিজের দায়িত্বশীল ব্যাটিং ও শেষ দিকে ডেভিড ওয়েজের অবিশ্বাস্য দুই ছক্কার বদৌলতে। পেশোয়ার জালমিকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালের আশা জিইয়ে রেখেছে তামিমরা।

শনিবার দিনের প্রথম ম্যাচে কোয়ালিফায়ারে মুলতান সুলতান্সকে সুপার ওভারে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে করাচি কিংস। রবিবার (১৫ নভেম্বর) দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে মুলতানের মুখোমুখি হবে তামিমদের লাহোর। 

রাত নয়টায় শুরু হওয়া এই ম্যাচে জিততে পারলে ফাইনালে করাচির মুখোমুখি হবে তামিমদের লাহোর কালান্দার্স।

করাচি স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৭০ রান করে পেশোয়ার। জবাবে এক ওভার হাতে রেখে ৫ উইকেটে ১৭১ রান করে লাহোর। ৪৬ বলে ৭৪ রানের অপরাজিত দারুণ ম্যাচ জয়ী ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন ‘প্রফেসর’ মোহাম্মদ হাফিজ।

বড় টার্গেটে ব্যাট করতে নেমে লাহোর কালান্দার্সের শুরুটা ভালো হয়নি। দলীয় ১৮ রানে বিদায় ওপেনার ফকর জামান। অপর ওপেনার তামিম ইকবাল। দুটি চারও একটি ছক্কা হাঁকিয়ে ভালো কিছুর আভাস দিলেও ইনিংস বড় করতে পারেনি চট্টগ্রামের এই ড্যাশিং ওপেনার। 

১০ বলে মাত্র ১৮ রান করেন সাকিব মাহমুদের শিকার। দলীয় রান তখন ২৫। দলীয় ৩৩ রানে সাকিবের বলেই আউট অধিনায়ক সোহেল আখতার (৭)। দলের এমন বিপর্যয়ে হাল ধরেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ। তার সঙ্গে বেন ডাঙ্ক ও সামিত প্যাটেলের দুটি খণ্ড জুটি লাহোরকে জয়ের স্বপ্ন দেখায়।

সমান ২০ রান করে আউট হন ডাঙ্ক ও প্যাটেল। ১৩০ রানে লাহোর খোয়ায় পাঁচ উইকেট। তবে এক প্রান্ত আগলে রেখে ব্যাট চালাতে থাকেন মোহাম্মদ হাফিজ। শেষ তিন ওভারে লাহোরের দরকার ছিল ৩৬ রান, বল প্রতি দুই রান। সাকিব মাহমুদের করা ১৮তম ওভারে দুটি চার ও এক ছক্কাসহ ১৬ রান তোলেন হাফিজ।

১২ বলে দরকার পড়ে ২০ রান। ওয়াহাব রিয়াজের এই ওভারে বিস্ময়কর কিছু উপহার দেন হাফিজের সঙ্গে ওয়েজ। প্রথম বলে চার হাঁকান হাফিজ। দ্বিতীয় বলে এক রান। তৃতীয় বলে ওয়েজ নেন দুই রান। পরের দুই বলে টানা দুই ছক্কা হাকিয়ে লাহোরকে অবিশ্বাস্য এক জয় উপহার দেন দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটার। এক ওভার হাতে রেখে ৫ উইকেটের দারুণ জয় পায় লাহোর।
৪৬ বলে ৭৪ রানের জ্বলজ্বলে ইনিংস খেলে অপরাজিত থাকেন হাফিজ। তার ইনিংসে ছিল নয়টি চার ও দুটি ছক্কার মার। সাত বলে দুই ছক্কায় ১৬ রানে নট আউট ওয়েজ।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে চ্যালেঞ্জিং স্কোর গড়ে পেশোয়ার জালমি। ৯ উইকেটে দলটি করে ১৭০ রান। দলের হয়ে সর্বোচ্চ ২৪ বলে ৩৯ রান করেন শোয়েব মালিক। ১৬ বলে তিন ছক্কা-চারে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলেন হারডাস ভিলজোয়েন। ডু প্লেসিস ৩১ রান, ওপেনার ইমাম উল হক করেন ২৪ রান। বল হাতে লাহোরের হয়ে দিলবার হোসেন তিনটি, শাহিন শাহ, হ্যারিস রউফ ও ওয়েজ দুটি করে উইকেট নেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com