বাসে আগুন সরকারি এজেন্টদের নাশকতা : ফখরুল

0

রাজধানীতে বাস পোড়ানোর ঘটনা সরকারি এজেন্টদের ‘নাশকতা’ বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এই সরকারের কিছু কিছু অংশ যারা বিভিন্নভাবে কাজ করে, তারা স্যাবোটেজ করার জন্য এই ধরনের ঘটনা ঘটায়। এর আগেও এইভাবে অভিযুক্ত করা হয়েছে। বিএনপি এই রাজনীতি করে না। আমরা মনে করি যে, সরকারের কিছু এজেন্ট থাকে, তারা এই ধরনের ঘটনা ঘটায়। আমরা এই ধরনের ঘটনার তীব্র নিন্দা করছি।’

গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে মিট দ্যা রিপোর্টার্স অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন। তিনি বলেন, বৃহস্পতিবার যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক, ন্যক্কারজনক ঘটনা। আমরা যারা রাজনীতি করি তারা সব সময় শান্তিপূর্ণ গণতান্ত্রিক চিন্তাভাবনা ও গণতান্ত্রিক পদ্ধতিতে কাজ করি। এগুলো কখন হয়, যখন দেশে কোনো গণতান্ত্রিক স্পেস থাকে না। আপনি একটা মিছিল করতে পারবেন না, কোথাও গিয়ে সভা করতে পারবেন না—এসব অনেক দিন ধরে হয়ে আসছে। যার ফলে অনেক সময় এই ধরনের যারা দুষ্কৃতকারী তারা এই সুযোগ নিয়ে এসব ঘটায়।

‘যৌথ নেতৃত্বে বিএনপি চলছে’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের নেত্রী দুই বছর ধরে জেলে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাহেব দেশের বাইরে। এরকম একটা কঠিন সময়ে কিন্তু আমাদের ঐক্য অটুট আছে। এই ধরনের দলে যেটা হয় কেউ কেউ পদত্যাগ করে চলে যায়। এখনো দলের মধ্যে কোনো ভাগ হয়নি। আমাদের দল চলে যৌথ নেতৃত্বের মাধ্যমে। আমাদের স্থায়ী কমিটির বৈঠক প্রতি শনিবার হয়, যেটা আগে কম হতো। এই মিটিং করে আমরা সিদ্ধান্ত নেই।

‘খালেদা জিয়া রাজনীতিতে সক্রিয় আছেন’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা মনে করি যে, বেগম খালেদা জিয়া অ্যাকটিভ আছেন মানসিকভাবে। আমরা মনে করি যে, তিনি রাজনীতিতে আছেন এবং থাকবেন, অবশ্যই তিনি অ্যাকটিভ হবেন। তিনি বলেন, এই সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাকে মিথ্যা মামলা দিয়ে আটক করে রেখেছে।

‘নিতাই রায়ের অডিও ফাঁস : পেছনে সরকারের হাত’

দলের ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীর প্রকাশিত অডিও সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, ভাই এই সমস্ত অডিও-ভিডিও যেসব ফাঁস হয়—এটা বরঞ্চ তারা ভালো বলতে পারবেন, যারা এগুলো নিয়ে ডিল করে। আমি এটা শুনিওনি, জানিও না। এগুলোর পেছনে সরকারের হাত সব সময় থাকে যারা এটাকে মেনিপুলেটেড করে।

‘সিইসির বক্তব্য হাস্যকর’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচন এখন প্রহসনে পরিণত হয়েছে। ঢাকা-১৮ উপনির্বাচনের মধ্যে প্রধান নির্বাচন কমিশনার বললেন যে, এই কমিশন এত ভালো যে, তাদের কাছ থেকে আমেরিকার শিক্ষা গ্রহণ করা উচিত। আমেরিকায় চার-পাঁচ দিন লাগে ফলাফল গুনতে আর তারা চার-পাঁচ মিনিটে ফলাফল দিয়ে দিতে পারে। এ রকম হাস্যকর কথা একজন সিইসির কাছ থেকে আসতে পারে এটা কল্পনাও করতে পারি না।

‘একমাত্র লক্ষ্য দলনিরপেক্ষ সরকার’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের পলিটিক্যাল এজেন্ডা এখন একটাই। দেশে এখন জনগণের একটা সরকার গঠন করার জন্য, জনগণের সংসদ গঠন করার জন্য একটি নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশন তৈরি করে একটা সুষ্ঠু নির্বাচন আমাদের প্রধান লক্ষ্য। এটা না হলে কোনো সমস্যারই সমাধান হবে না, স্বাস্থ্য সমস্যার সমাধান হবে না, শিক্ষা সমস্যার সমাধান হবে না, বাসস্থান সমস্যারও না, ট্রাফিক সমস্যার সমাধান হবে না—কোনোটারই না।

‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে বিএনপি মহাসচিবকে রিপোর্টার্স ইউনিটির ক্রেস্ট উপহার দেন সভাপতি ও সাধারণ সম্পাদক।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com