পুতিনের অবসরে যাওয়ার খবর: যা বলছে ক্রেমলিন

0

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আগামী বছরের জানুয়ারিতেই প্রেসিডেন্ট পদ থেকে অবসর নেবেন। একটি ব্রিটিশ সংবাদমাধ্যমে বৃহস্পতিবার এমন খবর প্রকাশিত হওয়ায় এ নিয়ে শোরগোল পড়ে গেছে।

ব্রিটিশ ট্যাবলয়েড দ্য সানের রিপোর্টে বলা হয়েছে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পারকিনসন্সে ভুগছেন। তাই আগামী বছর তিনি অবসরে যাওয়ার কথা ভাবছেন।

পত্রিকাটির খবরে আরো বলা হয়, পুতিনের যে শারীরিক সমস্যা হচ্ছে সম্প্রতি তার একটি ফুটেজ সামনে এসেছে। তার হাত-পা কাঁপছিল। কলম ধরতেও সমস্যা হচ্ছিল।

তবে এ ধরনের খবরের বিষয়টি উড়িয়ে দিয়েছে ক্রেমলিন। মুখপাত্র দিমিত্রি পেসকভ জানিয়েছেন, রাশিয়ান নেতার শারীরিক অবস্থা খুবই ভালো। রাশিয়ান বার্তা সংস্থা তাস শুক্রবার এ খবর দিয়েছে।

এদিকে, মস্কোর রাজনৈতিক বিজ্ঞানী ভ্যালেরি সোলোভেইকে উদ্ধৃত করে মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, পুতিন পারকিসন্সে ভুগছেন। তাই তার শারীরিক অবস্থার কথা বিবেচনা করেই দুই মেয়ে এবং বান্ধবী এই গুরুদায়িত্ব থেকে অবসর নেয়ার জন্য ‘চাপ’ দিচ্ছেন।

সোলেভেইয়ের দাবি, সম্প্রতি পুতিনের শরীরে পারকিনসন্সের নানা উপসর্গ ধরা পড়েছে।

শারীরিক অবস্থার কথা সামনে আসতেই পুতিনের উত্তরসূরি কে হবেন তা নিয়ে জোর জল্পনা শুরু হয়ে গেছে। সোলেভেইয়ের দাবি, ইতোমধ্যেই নতুন প্রধানমন্ত্রী নিয়োগের ভাবনা-চিন্তা শুরু হয়ে গেছে। তাকেই গড়েপিঠে পুতিনের উত্তরসূরি হিসেবে দায়িত্ব দেয়া হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com