মহানবীকে অবমাননার প্রতিবাদে বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের মানববন্ধন

0

ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিল ঢাকা বারের উদ্যেগে ঢাকা আইনজীবী সমিতি ভবনের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন ঢাকা জজকোর্ট শাখা সভাপতি অ্যাডভোকেট আব্দুর রশিদ।

প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ বলেন, ফ্রান্সে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে আমাদের ঈমানী চেতনায় আঘাত দেয়া হয়েছে। মহানবী (সা.) ধর্ম-বর্ণ-নির্বিশেষে সারা দুনিয়ায় সকল মানুষের কাছে সর্বশ্রেষ্ট মহামানব। ফ্রান্স রাষ্ট্রীয়ভাবে তার ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় কোনো মুসলমান বসে থাকতে পারে না। আমরা বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মহানবী (সা.) এর অবমাননায় সারাদেশে আলেম-ওলামা, পীর মাশায়েখ ও তৌহিদী জনতা প্রতিবাদ বিক্ষোভে ফেটে পড়েছে। বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী মুসলমান। এ দেশের রাষ্ট্রধর্ম ইসলাম কিন্তু এ ধরনের একটি ঘৃণ্য কর্মকাণ্ডের বিরুদ্ধে আমাদের রাষ্ট্রের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো প্রতিবাদ জানানো হয়নি। অবিলম্বে রাষ্ট্র হিসেবে বাংলাদেশের পক্ষ থেকে লিখিতভাবে প্রতিবাদ জানানোর জন্য আমরা আহ্বান জানাচ্ছি এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে বাংলাদেশের মুসলমানদের অনুভূতিতে যে আঘাত হেনেছে তাদের সামনে তা তুলে ধরার জন্য আহ্বান জানাচ্ছি।

বিশ্বের কোটি কোটি মুসলমান ফ্রান্সের পণ্য বর্জন করার যে সিদ্ধান্ত গ্রহণ করেছে আমরা তার সাথে একাত্মতা ঘোষণা করছি। আগামী দিনে সকল অন্যায় ও জুলুমের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিল ঢাকা জজকোর্ট শাখার সেক্রেটারি এডভোকেট লুৎফর রহমান আজাদের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন ঢাকা বার সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মহসিন মিয়া, সাবেক সেক্রেটারি অ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী, বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট এস এম কামাল উদ্দীন, প্রচার সম্পাদক অ্যাডভোকেট হেলাল উদ্দীন, সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট মইনুদ্দীন, অফিস সম্পাদক অ্যাডভোকেট আবু বাক্কার ছিদ্দিক, ঢাকা জজকোর্ট শাখার সহ-সভাপতি অ্যাডভোকেট শামসুজ্জামান, অ্যাডভোকেট শহীদুল ইসলাম, যুগ্ম সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বেলায়েত হোসেন সুজা, আইটি সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন, সহ-মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট জিল্লুর রহমান, কার্যকরী সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম। প্রেস বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com