অক্টোবরেই ধর্ষণ-গণধর্ষণসহ ৪৩৬ নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার

0

 চলতি বছরের অক্টোবর মাসে নারী ও কন্যাশিশু নির্যাতনের ঘটনা উদ্বেগজনকভাবে বৃদ্ধি পেয়েছে। এ সময়ের মধ্যে ১০১ জন কন্যাশিশু নির্যাতন এবং ৭০ জন নারী ধর্ষণের ঘটনাসহ মোট ৪৩৬ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের ঘটনা ঘটেছে।

বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদ সংরক্ষিত ১৩টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এ তথ্য প্রতিবেদন করেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালের অক্টোবর মাসে মোট ৪৩৬ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে তন্মধ্যে ৪৪ জন গণধর্ষণসহ মোট ২১৬ জন ধর্ষণের শিকার হয়েছে। তন্মধ্যে ১০১ জন শিশু ধর্ষণের শিকার এবং ২৫ জন শিশু গণধর্ষণের শিকার হয়েছে। এছাড়া ১৬ জন শিশুসহ ধর্ষণের চেষ্টা করা হয়েছে ২৩ জনকে। শ্লীলতাহানির শিকার হয়েছে পাঁচ জন তন্মধ্যে শিশু তিন জন। ১২ জন শিশু যৌন নিপীড়নের শিকার হয়েছে। এসিডদগ্ধের শিকার হয়েছে চার জন শিশু এবং এসিডদগ্ধের কারণে মৃত্যু এক জন। অগ্নিদগ্ধের শিকার হয়েছে দুই জন তন্মধ্যে এবং অগ্নিদগ্ধের কারণে এক জন নারীর মৃত্যু হয়েছে। উত্ত্যক্তকরণের শিকার হয়েছে ১০ জন।

অপহরণের ঘটনা ঘটেছে মোট ১২ জন তন্মধ্যে শিশু আট জন। পাচারের শিকার হয়েছে চার জন তন্মধ্যে শিশু পাচার করা হয়েছে এক জন এবং পতিতালয়ে তিন জনকে বিক্রি করা হয়েছে। বিভিন্ন কারণে ১১ জন শিশুসহ ৪৪ জনকে হত্যা করা হয়েছে। এছাড়া ছয় জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। যৌতুকের কারণে নির্যাতন হয়েছে আট জন। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ১৫ জন শিশুসহ ২১ জন। বিভিন্ন নির্যাতনের কারনে পাঁচ জন শিশুসহ আত্মহত্যা করেছে ছয় জন এবং আট জন শিশুসহ ৪৬ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ছয়টি। সাইবার ক্রাইম অপরাধের শিকার চার জন শিশুসহ আট জন।  

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com