মুক্তিযোদ্ধার কবর যেন দেশে হয় : মোশাররফ

0

দলের ভাইস চেয়ারম্যান সদ্য প্রয়াত সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আসবে বলে আশা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে সাদেক হোসেন খোকা দেশ ত্যাগ করেছেন। আশা করি মুক্তিযোদ্ধা খোকার লাশ দেশে আসবে। এই ব্যাপারে সরকারের সহযোগিতা প্রয়োজন। একজন মুক্তিযোদ্ধার কবর যেন দেশের মাটিতে হয় এই ব্যাপারে সরকার যথাযথ সহযোগিতা করবে।

সোমবার (৪ নভেম্বর) রাতে সাদেক হোসেন খোকার পরিবারের প্রতি শোক জানাতে এসে তিনি এসব বলেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও জাতীয়তাবাদী পরিবারের পক্ষ থেকে এখানে শোক জানাতে এসেছি।

খন্দকার মোশাররফ বলেন, সাদেক হোসেন খোকার ইচ্ছা ছিল দেশে ফেরার, কিন্তু সরকারের প্রতিহিংসার কারণে তিনি দেশে আসতে পারেনি। জীবন বাজি রেখে তিনি দেশের জন্য মুক্তিযুদ্ধ করেছিলেন। কিন্তু জীবিত অবস্থায় সেই দেশে তিনি আসতে পারেনি। একজন মুক্তিযোদ্ধার জন্য এর চাইতে দুঃখের আর কি হতে পারে।

খোকা দেশপ্রেমিক ছিলেন উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, তার মৃত্যুতে ঢাকাবাসী একজন অভিভাবকে হারালো। আর বিএনপির জাতীয়তাবাদ একজন স্তম্ভকে হারলো। তিনি শুরুতে প্রগতিশীল রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন, পরে বিএনপির রাজনীতিতে যুক্ত হওয়ার পরে জাতীয়তাবাদী রাজনৈতিক জন্য অনেক কাজ করেছেন।

মানুষের উন্নয়ন করাই তার মূল লক্ষ্য ছিল উল্লেখ করে মোশাররফ বলেন, সাধারণ মানুষকে উন্নয়নে যুক্ত করতেন। মন্ত্রী হিসেবেও দেশের জন্য অনেক অবদান রেখেছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com