সাংবাদিক হত্যা ও দলীয় নেতাকর্মীদের কারাদণ্ড জামায়াতের নিন্দা

0

নারায়নগঞ্জে সাংবাদিক ইলিয়াছ শেখ হত্যা ও ব্রাহ্মণবাড়িয়ায় দলীয় ২১ নেতাকর্মীর কারাদণ্ড প্রদানের প্রতিবাদে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী। সোমবার সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারী মতিউর রহমান আকন্দ যৌথ বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, ২০১২ সালে সরকারের দায়ের করা একটি ষড়যন্ত্রমূলক রাজনৈতিক মামলায় ১১ অক্টোবর জামায়াতে ইসলামী ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার আমীর গোলাম ফারুক এবং সাবেক আমীর সৈয়দ গোলাম সারওয়ার ও সাবেক আমীর অধ্যক্ষ কাজী নজরুল ইসলাম খাদেমসহ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ২১ জন নেতাকর্মীকে দুই বছরের কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। সরকার রাজনৈতিকভাবে হয়রানি করার হীন উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলকভাবে ২০১২ সালে এ মামলা দায়ের করেছিল। রাজনৈতিকভাবে প্রতিপক্ষকে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে সরকার প্রশাসনকে ব্যবহার করে একের পর এক ষড়যন্ত্রমূলক মামলায় জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতা-কর্মীদের অন্যায়ভাবে সাজা প্রদান করছে। আমরা সরকারের এ ধরনের ফ্যাসিবাদী কর্মকাণ্ড ও সাজানো মামলায় কারাদণ্ড প্রদানের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অবিলম্বে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতা কর্মীদের হয়রানী বন্ধ এবং আটককৃত নেতা-কর্মীদের মুক্তি দেয়ার জন্য আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

অন্য একটি বিবৃতিতে নারায়ণগঞ্জের বন্দরে ইলিয়াছ শেখ নামে একজন সাংবাদিককে হত্যা করার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারী মতিউর রহমান আকন্দ।

বিবৃতিতে তিনি বলেন, নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক বিজয় পত্রিকার স্টাফ রিপোর্টার ও ফটোসাংবাদিক ইলিয়াছ শেখকে সোমবার রাত ৯টায় বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের একটি বাজারে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়েছে। স্থানীয় মাদক ব্যবসায়ী ও অবৈধভাবে গ্যাস সংযোগের সাথে জড়িতদের বিরুদ্ধে রিপোর্ট প্রকাশ করার কারণেই তাকে হত্যা করা হয়েছে। দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি এমন পর্যায়ে চলে গেছে যে, একজন সাংবাদিকও তাদের কর্মস্থলে আজ নিরাপদ নয়। ইতোপূর্বে বিভিন্ন হুমকি-ধমকির কারণে তিনি তার জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছিলেন। প্রশাসনের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এই সরকারের আমলে অনেক সাংবাদিককে জীবন দিতে হয়েছে, যার সর্বশেষ শিকার হলেন সাংবাদিক ইলিয়াছ শেখ। আমরা এ ন্যক্কারজনক হত্যাকাণ্ডের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অবিলম্বে সাংবাদিক ইলিয়াছ শেখসহ সকল সাংবাদিক হত্যাকাণ্ডের ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং সাংবাদিক দলন-পীড়ন বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com